প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

ইতিহাস গড়ে ফাইনালে ভারত

কারেন্ট নিউজ বিডি   ৪ ফেব্রুয়ারি ২০২০, ৯:৪০:৫৫

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় নিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১৭২ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। জবাবে ৮৮ বল বাকি থাকতেই দুই ওপেনার যশস্বী জসওয়াল এবং দিব্যাংশ সাক্সেনার অসাধারণ ব্যাটিংয়ে জয় তুলে নেয় ভারতের যুবারা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলার দিকেই মনোযোগ দেন ভারতীয় ওপেনার যশস্বী ও দিব্যাংশ। তবে উইকেটে সেট হয়েই রানের চাকা বাড়ানোর দিকে মনোযোগ দেন দুজনেই। তবে তুলনামূলক আগ্রাসী ব্যাটিং করেছেন যশস্বী। অন্যপ্রান্তে উইকেট ধরে রেখে সিঙ্গেল নেওয়ার সব মনোযোগ ছিল দিব্যাংশ’র।

যশস্বী ১১৩ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন। এই রান করতে তিনি ৮টি চার ও ৪টি ছক্কা হাঁকান। দলের জয়সূচক ছক্কাও এসেছে তার ব্যাট থেকেই। অন্যদিকে দিব্যাংশ অপরাজিত থাকেন ৯৯ বলে ৫৯ রানের ইনিংস খেলে। তার ইনিংসটি ৬টি চারে সাজানো।

এর আগে ব্যাটিং করতে নেমে দলীয় ৯ রানে ওপেনার মোহাম্মদ হুরাইরার (৪) উইকেট হারায় পাকিস্তান। এরপর ৩৪ রানের মাথায় বিদায় নেন ফাহাদ মুনির (০)। দলের বিপর্যয়ে অবশ্য হাল ধরেছিলেন ওপেনার হায়দার আলী ও রোহেল নাজির।

৭৭ বলে ৫৬ রান করে হায়দার বিদায় নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। অধিনায়ক নাজির অবশ্য ১০২ বলে ৬২ রানের ইনিংস খেলে হাল ধরেছিলেন। কিন্তু মোহাম্মদ হারিস (২১) ছাড়া তাকে সঙ্গ দিতে পারেননি আর কেউই। শুধু কি তাই, এই তিনজন ছাড়া দুই অঙ্কের দেখাও পাননি বাকিরা।

ভারতের পক্ষে সুশান্ত মিশ্র তুলে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট করে ঝুলিতে পুরেছেন কার্তিক তিয়াগি ও রবি বিষ্ণু।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: