For Advertisement

750px X 80px Call : +8801911140321

দু’বছরের মধ্যে বাংলাদেশের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়ে যাবে: তথ্যমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ৫ ফেব্রুয়ারি ২০২০, ৯:৪৮:৫৫

দু’বছরের মধ্যে বাংলাদেশের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, অন্যদের অন্ধ অনুকরণ নয়, উন্নত জাতি গড়ে সরকার এমন একটি রাষ্ট্র গঠন করতে চায়, যাতে ভবিষ্যতে বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশকে অনুকরণ করে। আর এ জন্য সবাইকে একাত্ম হতে হবে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে ‘নিটল-আয়াত-নিউজ নাউ বাংলা’ এক্সিলেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. হাছান মাহমুদ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

যে পাকিস্তান বাংলাদেশকে অবজ্ঞা করত তারা আজ বাংলাদেশের উন্নয়ন দেখে আক্ষেপ করে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

সাংবাদিক শামীমা দোলার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি আব্দুল মাতলুব আহমাদ। আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দেন সাবেক সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য শহীদ মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদকে মরনোত্তর পুরস্কার দেওয়া হয়। এ ছাড়া সাংবাদিকতায় প্রথম আলোর রোজিনা ইসলাম, মুক্তিযুদ্ধভিত্তিক প্রতিবেদনের জন্য ফারজানা আফরিন, বাণিজ্যে প্রবীর কুমার সাহা, সংস্কৃতিতে মেহের আফরোজ শাওন ও পর্যটনে শাহ মোমিন এবং সামাজিক দায়বদ্ধতায় সংগঠন হিসেবে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটিকে পুরস্কৃত করা হয়। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এ পুরস্কার তুলে দেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: