প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ফাইনালের মিশনে কাল মাঠে নামবে যুবারা

কারেন্ট নিউজ বিডি   ৫ ফেব্রুয়ারি ২০২০, ৮:২০:১৪

বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনাল খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বৃহস্পতিবার ( ৬ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেস্ট্রমে সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের যুবারা। কোয়ার্টার ফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির টিকিট পায় বাংলাদেশ।

১৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে বসে এবারের যুব বিশ্বকাপ ক্রিকেটের আসর। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়ে শুভ সূচনা করে আকবর বাহিনী। দ্বিতীয় ম্যাচেও স্কটল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশের যুবারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে গ্রুপ সেরা হয়েই সেরা আটে উঠে বাংলাদেশ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তবে কোয়ার্টার ফাইনালে আকবর-হৃদয়দের সামনে শক্ত প্রতিপক্ষ হয়ে দাঁড়ায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তবে কোন প্রতিপক্ষকেই যেন পাত্তা দিচ্ছে না আকবর-হৃদয়রা। স্বাগতিকদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে তামিম, হৃদয় আর শাহাদাতের ব্যাটিংয়ের নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকাকে ২৬২ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

বাংলাদেশের যুবাদের এমন টার্গেটে যেন মানসিক ভাবেই ভেঙে পড়ে স্বাগতিকরা। ২৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রকিবুল হাসানের ঘূর্ণিতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। স্বাগতিকদের হয়ে লুক বিউফোর্টের ৬০ ও জুনাথান বার্ডের ৩৫ রান ছাড়া আর কেউ তেমন কিছু করতে পারেননি। তবে বাংলাদেশের হয়ে বল হাতে রকিবুল হাসান মাত্র ১৯ রান দিয়ে শিকার করেন ৫ উইকেট।

বাংলাদেশের যুবাদের এমন উজ্জ্বল পারফর্মেন্সে সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার অ্যালান উইলকিন্স মন্তব্য করেন, ‘এই বাংলাদেশ দলটা খুব ভালো। একটু বেশিই ভালো এই দলটা। নিউজিল্যান্ড সমর্থকদের কাছে দুঃখিত। নিউজিল্যান্ড এই বাংলাদেশ দলকে হারাতে পারবে না।’

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: