For Advertisement

750px X 80px

Call : +8801911140321

যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টা, স্বামী গ্রেফতার

কারেন্ট নিউজ বিডি   ৫ ফেব্রুয়ারি ২০২০, ৬:৫০:৪৩

সাভারের আমিনবাজার এলাকায় যৌতুকের দাবিতে রেখা বেগম (২২) নামে এক গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগে তার স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে আমিনবাজারের বেগুন বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে সাভার মডেল থানায় এ মামলাটি দায়ের করেন ভুক্তভোগীর দুলাভাই নুরুজ্জামান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

অভিযুক্তরা হলেন- ভুক্তভোগীর স্বামী গৃহবধূর স্বামী কাউসার আহমেদ (৩০) ও শ্বশুড় বাবা বাদশা মিয়া। অভিযুক্তরা যশোরের কোতোয়ালি থানার পুরাতন কসবা কাজিপারা এলাকার বাসিন্দা। কর্মসূত্রে তারা সাভারের আমিন বাজার এলাকায় বাস করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ বছর আগে পারিবারিকভাবে রেখার সাথে কাউসারের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের ৮ মাস বয়সের একটি মেয়ে সন্তান রয়েছে। তবে বিয়ের পর থেকেই কাউসার ও তার বাবা বাদশা মিয়া ৫ লক্ষ টাকা যৌতুক দাবি করে আসছিলো। এতে অসম্মতি জানালে বিভিন্ন সময় যৌতুকের টাকার জন্য স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন শারীরিকভাবে নির্যাতন করে আসছিলো রেখাকে। পরে রেখার পরিবার ৭০ হাজার টাকা দেয় কাউসারকে। এরপরও দাবিকৃত যৌতুকের বাকি টাকার জন্য রেখাকে প্রতিনিয়ত চাপ দিতে থাকে কাউসার ও তার পরিবার। সর্বশেষ সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে প্রথমে শ্বশুড় বাদশা মিয়া ছেলে বউ রেখার শরীরে পেট্রোল ঢেলে দেয় এবং স্বামী কাউসার দিয়াশলাইয়ের কাঠি জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়। এসময় রেখার আর্তচিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে রেখার শরীরের আগুন নিভিয়ে ফেলে। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।

পরে এই ঘটনায় দুইজনকে আসামি করে ভুক্তভোগী রেখার দুলাভাই নুরুজ্জামান সাভার মডেল থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টায় তার স্বামী অভিযুক্ত কাউসারকে গতকাল রাতেই গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সাত দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। একই সাথে অভিযুক্ত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: