প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

কারেন্ট নিউজ বিডি   ৯ ফেব্রুয়ারি ২০২০, ১:৫০:০৯

যুব বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও ভারত অনূর্ধ্ব-১৯ দল। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে শিরোপার লড়াইয়ে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলি।

অপরাজিত থাকার ধারা ধরে রেখে ফাইনালে এসেছে উভয় দল। তবে যুব বিশ্বকাপের পরিসংখ্যানে বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে ভারত। ১৩ আসরে এবার দিয়ে সপ্তমবার ফাইনাল খেলতে যাচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বিভিন্ন টুর্নামেন্টের ফাইনালে ভারতের বিপক্ষে মুখোমুখি হওয়ার স্মৃতি খুব একটা সুখকর নয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। গত বছর যুব এশিয়া কাপের ফাইনাল ও ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে প্রতিবেশী দেশটির বিপক্ষে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল তাদের।

তবে আত্মবিশ্বাসের কমতি নেই বাংলাদেশ যুবাদের। নির্ভার হয়ে সেমি-ফাইনালের মতো ফাইনালটাও খেলতে চায় তারা। এমনটাই জানিয়েছেন অধিনায়ক আকবর আলি, “ভারত দুর্দান্ত দল। তাদের ব্যাটিং-বোলিং দুই বিভাগই শক্তিশালী। টুর্নামেন্টে ওরা অপরাজিত, আমরাও এখন পর্যন্ত অপরাজিত। আমরা তাদের নিয়ে যে পরিকল্পনা সাজিয়েছি, সেগুলো যদি মাঠে বাস্তবায়ন করতে পারি, ইনশা আল্লাহ ফলাফল আমাদের পক্ষে আসবে।”

ফাইনাল নিয়ে তৈরি হয়েছে আরেকটি শঙ্কা। পচেফস্ট্রুমের মেঘলা আকাশ আর আবহাওয়া অফিস বলছে, এই লড়াইয়ে বাগড়া দিতে পারে বৃষ্টি। সেক্ষেত্রে মাঠ ও পরিবেশ খেলার অনুপযোগী হলে ম্যাচ গড়াবে রিজার্ভ ডেতে। রিজার্ভ ডেতেও বৃষ্টি হলে যৌথ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ-ভারত।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: