For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ইরানে সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে ভোটগণনা

কারেন্ট নিউজ বিডি   ২২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫০:০৫

ইরানের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুক্রবার তেহরান সময় রাত ১২টায় শেষ হয়েছে এবং এর পরপরই ভোট গণনার কাজ শুরু হয়েছে। এর আগে সন্ধ্যায় ৬টা পর্যন্ত ভোটগ্রহণ করার কথা থাকলেও বিকেলের দিকে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি বেড়ে যাওয়ায় কয়েক দফা সময় বাড়ানো হয়।

বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, প্রথমে দুই দফায় দুই ঘণ্টা করে এবং পরে দুই দফায় এক ঘণ্টা করে ভোটগ্রহণের সময় বাড়ানো হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এর আগে গতকাল শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় নির্বাচনি কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকেই বিভিন্ন ভোটকেন্দ্রে বেশ ভিড় লক্ষ্য করা যায়। এবারের নির্বাচনে ২৯০টি সংসদীয় আসনের বিপরীতে সাত হাজারের বেশি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইরানে প্রতি চার বছর পরপর সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সর্বশেষ ২০১৬ সালে ইরানে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৮ বছর বা এর বেশি বয়সি সব নাগরিক ভোট দিতে পারেন।

সংসদ নির্বাচনের পাশাপাশি একইদিন ইরানের বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচনেরও ভোটগ্রহণ করা হয়। ভোটাররা বিশেষজ্ঞ পরিষদের সাত সদস্যকে নির্বাচিত করবেন। জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সারাদেশে তবে বিশেষজ্ঞ পরিষদের ভোটগ্রহণ হয়েছে শুধুমাত্র তেহরান, কোম, উত্তর খোরাসান, খোরাসান রাজাভি এবং ফার্স প্রদেশে। পার্সটুডে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: