For Advertisement

750px X 80px Call : +8801911140321

১৭ সদস্যের বিরুদ্ধে কঠোর শাস্তির সুপারিশ

মাদক সিন্ডিকেটে জড়িত পুলিশের ৪ সদস্য প্রত্যাহার

কারেন্ট নিউজ বিডি   ৭ জুলাই ২০২০, ৩:৪০:৪০

মাদক সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠার পর অন্তত ১৭ পুলিশের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে তারা তেজগাঁও ও তেজগাঁও শিল্পাঞ্চল থানার সদস্য। সোমবার (৬ জুলাই) এ সংক্রান্ত চিঠি পুলিশের তেজগাঁও বিভাগ থেকে ডিএমপি কমিশনারের কার্যালয়ে পাঠানো হয়েছে।

জানা গেছে, যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে তাদের মধ্যে একজন কনস্টেবল। বাকিরা পুলিশ পরিদর্শক (এসআই) ও সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই)। এ ছাড়া মাদক কারবারে জড়িত থাকায় আদাবর থানার চার পুলিশ সদস্যকে সোমবার প্রত্যাহার করা হয়েছে। পুলিশের একটি দায়িত্বশীল সূত্র এইসব তথ্য নিশ্চিত করেছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এ বিষয়ে পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি হারুন-অর রশিদ বলেন, মাদকের সঙ্গে সংশ্নিষ্ট কয়েকজন পুলিশ সদস্যকে শনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন ডিএমপি কমিশনার। আমরা আমাদের করণীয় শেষ করেছি। মাদকের সঙ্গে যুক্ত এমন কোনো পুলিশ সদস্য তেজগাঁও বিভাগে থাকতে পারবে না। আদাবর থানায় চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। নিয়মিত অভিযান চলবে।

দায়িত্বশীল একটি সূত্র জানায়, মাদক সিন্ডিকেটে যুক্ত যেসব পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি পাঠানো হয়েছে তাদের মধ্যে রয়েছেন এসআই মোশাররফ চৌধুরী, নবীন জাহান রানা, শাহরিয়ার, সুমন মিয়া কামাল হোসেন, এএসআই রানা ও কনস্টেবল তোফাজ্জল। এ ছাড়া মাদক কারবারে জড়িত আদাবর যে চারজনকে গতকাল সাসপেন্ড করা হয়েছে তাদের মধ্যে আছেন এসআই আশরাফুল ও এসআই রফিক।

পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, মাদক সিন্ডিকেটে যুক্ত কয়েকজন পুলিশ সদস্যের সঙ্গে প্রায় নিয়মিত চিহ্নিত মাদক কারবারিদের যোগাযোগের তথ্য মিলেছে। মাদক কারবার

সংক্রান্ত কলরেকর্ড জব্দ করা হয়েছে। টাকার বিনিময়ে মাদক কারবারিদের সহযোগিতা করে আসছিলেন অসাধু এসব সদস্যরা। মাদক সিন্ডিকেটে সংশ্নিষ্ট পুলিশের এসব সদস্যের বিরুদ্ধে

কঠোর বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যাহারের পাশাপাশি দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হচ্ছে।

জানা গেছে, সোমবার তেজগাঁও থানা এলাকার আওতাভুক্ত রেললাইন বস্তি ও আশপাশ এলাকায় অভিযান চালায় পুলিশ। সেখানকার মাদক আস্তানা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অভিযোগ আছে, দীর্ঘদিন ধরেই রেললাইন এলাকায় প্রকাশ্যে মাদক কেনাবেচা চলছিল।

গত ২৮ জুন থেকে টানা কয়েক দিন তেজগাঁও ট্রাক স্ট্যান্ড, রেললাইন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় পুলিশ। অভিযানে তেজগাঁওকেন্দ্রিক মাদক কারবারিদের সেকেন্ড ইন কমান্ড শারমিন ওরফে স্বপ্নাসহ অন্তত ২০ মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়। মূলত তাদের জিজ্ঞাসাবাদ করেই মাদক কারবারে পুলিশের সংশ্নিষ্টতার বিষয়টি নিশ্চিত হয়।

জানা যায়, বহুদিন ধরেই কারওয়ান বাজার রেললাইন ধরে মাদকের কারবার চলছিল। তেজগাঁও আর তেজগাঁও শিল্পাঞ্চল থানার ১৫-২০ অসাধু পুলিশ সদস্য তেজগাঁওকেন্দ্রিক এই মাদক কারবার জিইয়ে রাখতে মূল ভূমিকা পালন করে আসছিল। নিয়মিত তারা মাদক কারবারিদের কাছ থেকে মাসোহারা নিয়ে আসছিল।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: