For Advertisement

750px X 80px Call : +8801911140321

করোনাভাইরাসে ফেনী সিভিল সার্জনের মৃত্যু

কারেন্ট নিউজ বিডি   ৭ জুলাই ২০২০, ৯:২৫:৪৫

ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন। মঙ্গলবার (৭ জুলাই) বিকাল ৫টা ৪০মিনিটে ঢাকার আসগর আলী হাসপাতালের আইসিইউ-তে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার পূর্বপশ্চিমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনা আক্রান্ত হওয়ার শুরুতে ডা. মো. সাজ্জাদ হোসেন ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের মধ্যম লেমুয়া গ্রামের নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি হওয়ায় গত ১৪ জুন ফেনী জেনারেল হাসপাতালে যান তিনি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

অক্সিজেন সেচুরেশন কাজ না করায় তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে ১৮ জুন সেখান থেকে রাজধানীতে পাঠানো হয়। অবস্থা আরও খারাপ হওয়ায় ১ জুলাই ডা. সাজ্জাদ হোসেনকে ভেন্টিলেশনে নেওয়া হয়। সেখানে ৭ দিন চিকিৎসাধীন থেকে মারা যান ডা. সাজ্জাদ হোসেন।

১২ জুন শুক্রবার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে ডা. সাজ্জাদ হোসেনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। তার স্ত্রী ও একমাত্র কন্যা রয়েছে।

দেশের কয়েকটি জেলার সিভিল সার্জন করোনাভাইরাসে আক্রান্ত হলেও এই প্রথম কোনো সিভিল সার্জনের মৃত্যু হলো।

প্রসঙ্গত, মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জন মারা গেছেন। সেই সাথে নতুন করে ৩ হাজার ২৭ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৯১টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৭৩টি নমুনা। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ৪৮০টি।

এখন দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জনে। আর মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৭৮ হাজার ১০২ জন।

পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২.৯৮ শতাংশ। মোট পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১৯.৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৪৬.৩১ শতাংশ এবং আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১.২১ শতাংশ। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: