প্রচ্ছদ / জাতীয়, রংপুর / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘ইউএনও ওয়াহিদা আপাতত শঙ্কামুক্ত, বিদেশে নেয়ার প্রয়োজন নেই’

কারেন্ট নিউজ বিডি   ৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৪:৪৯

সন্ত্রাসী হামলায় গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম আপাতত শঙ্কামুক্ত বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডাক্তার খুরশিদ আলম। তাকে ( ইউএনও ওয়াহিদা) আপাতত বিদেশে নেওয়ার প্রয়োজন নেই বলেও জানান তিনি।

শনিবার (৫ সেপ্টেম্বর ) সকালে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসাইন্স হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ইউএনও ওয়াহিদার সঙ্গে সাক্ষাৎ এবং তার চিকিৎসা সংক্রান্ত খোঁজখবর নেন স্বাস্থ্যের ডিজি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

পরে সংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, তার চিকিৎসার ব্যাপারে তৎপর রয়েছে স্বাস্থ‌্য অধিদপ্তর।

ডাক্তার খুরশিদ আলম বলেন, ওয়াহিদা খানমের স্বাস্থ্যগত উন্নতি ঘটছে তবে সতর্কতার সঙ্গে তাকে অবজারভেশনে রাখা হয়েছে।

অন্যদিকে, ইউএনও ওয়াহিদার অবস্থা ইতিবাচক, অক্সিজেন লেভেল বেড়েছে। আপাতত আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন মেডিকেল বোর্ড প্রধান অধ্যাপক ডাক্তার জাহেদ হোসেন। তিনি বলেন, এখন আর নতুন করে কোনো রক্তক্ষরণ হয়নি। পুরোনো যে রক্তক্ষরণ ছিল তা আস্তে আস্তে কেটে যাবে।

আইসিইউতে রাখা হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, আমরা ৭২ ঘণ্টা অবজারবেশনের কথা বলেছি। এরপর পরশুদিন আমরা নিজেদের মধ্যে বসে সিদ্ধান্ত নেব যে তাকে আইসিইউতে রাখা হবে বি হবে না।

বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাতে ইউএনও ওয়াহিদার সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে বাসায় ঢুকে ওয়াহিদা ও তার বাবার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে ইউএনওকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এরপর তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়। তিনি বর্তমানে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে চিকিৎসাধীন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: