প্রচ্ছদ / রুপচর্চা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

লাউয়ে রয়েছে যত গুন

কারেন্ট নিউজ বিডি   ১৪ মার্চ ২০১৮, ২:১৭:৪৫

ঢাকা, ১৪ মার্চ, কারেন্ট নিউজ বিডি : রূপচর্চার জন্য আমরা কত ধরনের প্যাক, কত খাবার খেয়ে থাকি। অথচ হাতের নাগালে থাকা লাউ ত্বকের জন্য ভীষণ উপকারী এমনটাই জানাচ্ছেন ত্বক বিশেষজ্ঞরা।

ত্বকে ব্রণের একটি বড় কারণ হচ্ছে কোষ্ঠকাঠিন্য, এটি কমাতে লাউয়ের জুড়ি নেই। প্রতিদিনের খাদ্য তালিকায় লাউ রান্না বা জ্যুস থাকলে কোষ্ঠকাঠিন্য থাকবেই না। আর সেটি হলে ব্রণও দূরে থাকবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এই সবজিটিতে রয়েছে ভিটামিন সি, বি এবং ডি, সেই সঙ্গে ক্যালসিয়াম, সোডিয়াম, ম্যাগনেসিয়াম, ফসফরাস, ফোলেট, আয়রন এবং পটাশিয়ামও রয়েছে প্রচুর মাত্রায়, যা গরম কালে নানাবিধ রোগের হাত থেকে সুস্থ রাখার পাশপাশি প্রচন্ড তাপদাহের হাত থেকে শরীরকে রক্ষা করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

অতিরিক্ত তাপমাত্রার কারণে গরমের সময় শরীর জ্বালাপোড়া করে। সেটি থেকে রক্ষা করে লাউয়ের রস। এতে পানি ও খনিজের পরিমাণ অতিরিক্ত। যা ত্বক শীতল করার পাশাপাশি রাখার পাশপাশি ক্ষতিকর টক্সিনগুলিকে শরীর থেকে বার করে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

লাউয়ের খোসার প্যাকও ভীষণ সহায়তা করে ত্বক চকচকে করতে। লাউয়ের খোসা পেস্ট করে চালের গুঁড়ার সঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে নিয়মিত ব্যবহার করলে ত্বকের সজীবতা বৃদ্ধি পায়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: