প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ভোক্তাদের জন্য গুরুত্বপূর্ণ আইন করেছে সরকার : প্রধানমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ১৫ মার্চ ২০১৮, ১০:৩৯:০১

ঢাকা, ১৫ মার্চকারেন্ট নিউজ বিডি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোক্তা অধিকার সংরক্ষণের সুফল প্রতিটি ঘরে পৌঁছে দেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণে ‘জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের’ সকল কর্মকর্তা ও কর্মচারীকে নিষ্ঠার সাথে যথাযথ ভূমিকা রাখতে হবে। বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে এক বাণীতে শেখ হাসিনা এ কথা বলেন।

দেশে প্রতিবছরের মতো এবারও (১৫ মার্চ, বৃহস্পতিবার) বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করে তিনি এ উপলক্ষে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

স্বচ্ছ ও ন্যায্য ডিজিটাল বাজার ব্যবস্থা পণ্য ও সেবার মান নিশ্চিতকরণের জন্য খুবই জরুরি এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং আগামীতেও তা অব্যাহত থাকবে।

শেখ হাসিনা বলেন, এবারের প্রতিপাদ্য ‘ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ’ যথার্থ ও সময়োপযোগী হয়েছে বলে তিনি মনে করেন।

প্রধানমন্ত্রী বাণীতে উল্লেখ করেন, ‘আমাদের সরকার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ প্রণয়ন করেছে যা দেশের ভোক্তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ আইন। আমরা ডিজিটাল বাজার ব্যবস্থাপনার উদ্যোগ নিয়েছি। ডিজিটাল বাজার ব্যবস্থায় স্বচ্ছতা ও ন্যায্যতা আনয়ন ও তার স্থায়িত্বদানে সরকারের বিভিন্ন সংস্থা কাজ করে যাচ্ছে।’

তিনি আরও বলেন, স্বচ্ছ ও ন্যায্য ডিজিটাল বাজার ব্যবস্থা পণ্য ও সেবার মান নিশ্চিতকরণের জন্য খুবই জরুরি। এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং আগামীতে তা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৮ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: