প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বিমান বিধ্বস্ত

নেপাল যাচ্ছেন আট বিশেষজ্ঞ

কারেন্ট নিউজ বিডি   ১৫ মার্চ ২০১৮, ১১:১০:৫৯

ঢাকা, ১৫ মার্চকারেন্ট নিউজ বিডি : কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় আহত বাংলাদেশিদের চিকিৎসা সহায়তা দিতে আজ নেপালে যাচ্ছে বাংলাদেশের একটি বিশেষজ্ঞ দল।

বৃহস্পতিবার সকাল ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবেন তারা। বিশেষজ্ঞ দলে ছয়জন চিকিৎসক ও দুইজন সিআইডি কর্মকর্তা রয়েছেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একটি টিম নেপালে যাচ্ছে। সেখানে গিয়ে বিশেষজ্ঞ দল আহতদের চিকিৎসা দেয়ার পাশাপাশি নিহতদের মরদেহ শনাক্তের জন্য ডিএনএ মিলিয়ে দেখবেন।

গত সোমবার বাংলাদেশের বেসরাকারি বিমান পরিচালনাকারী সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান নেপালের ত্রিভূবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়। এতে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু ছিলেন, যাদের মধ্যে ৫১ জনের মৃত্যু হয়।

দুর্ঘটনায় বিমানের ক্যাপ্টেন আবিদ সুলতান ও কো পাইলট পৃথুলা রশীদ এবং দুই কেবিন ক্রু শারমীন আক্তার নাবিলা এবং খাজা হুসাইন এবং ২২ বাংলাদেশি যাত্রী নিহত হয়েছেন। আহত অবস্থায় নেপালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও ১০ বাংলাদেশি।

দুর্ঘটনার কারণে প্রধানমন্ত্রী তার সিঙ্গাপুর সফর এক দিন সংক্ষিপ্ত করে মঙ্গলবার রাতেই দেশে ফিরেছেন। পরে প্রধানমন্ত্রী আহত বাংলাদেশিদের চিকিৎসা দিতে এবং নিহতদের ডিএনএ নমুনা সংগ্রহের বিশেষজ্ঞ দল পাঠানোর নির্দেশ দেন। তার নির্দেশনা অনুযায়ী বিশেষজ্ঞ দল আজ নেপাল যাচ্ছে।

মোট নয় সদস্যের বিশেষজ্ঞ দলের নেপাল যাওয়া কথা থাকলেও পাসপোর্ট সংক্রান্ত জটিলতার কারণে একজন যেতে পারছেন না। যে কারণে আট সদস্যের বিশেষজ্ঞ দল সেখানে যাচ্ছেন।

বিশেষজ্ঞ দলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদও আছেন। এছাড়া ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট, নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ), জাতীয় অর্থোপেডিক হাসপাতালের (পঙ্গু হাসপাতাল) পাঁচ কর্মকর্তা আছেন। আরও আছেন সিআইডির দুই সাত কর্মকর্তা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: