প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

তিশার জন্য সিয়ামই চূড়ান্ত

কারেন্ট নিউজ বিডি   ১৫ মার্চ ২০১৮, ১১:৪২:১০

ঢাকা, ১৫ মার্চকারেন্ট নিউজ বিডি : অভিনেতা ও পরিচালক তৌকীর আহমেদের নির্মাণাধীন ছবি ‘ফাগুন হাওয়া’। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হচ্ছে এই ছবি। ছবির সবচেয়ে গুরুত্বপূর্ণ নারী চরিত্রটির নাম দীপ্তি। এই চরিত্রে অভিনয়ের জন্য নির্মাতা তৌকীর আহমেদ নিজেই কয়েকদিন আগে তার ‘হালদা’ ছবির অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার নাম ঘোষণা করেন। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সেকথা স্বীকার করেন তিশাও।

তবে ধোঁয়াশা ছিল ছবির নায়ককে নিয়ে। কেননা, প্রধান কেন্দ্রীয় চরিত্র নাসিরের ভূমিকায় অভিনয়ের জন্য ছোট পর্দার অভিনেতা সিয়াম আহমেদের নাম শুরু থেকেই শোনা যাচ্ছিল। তিশাকে চুক্তিবদ্ধ করানোর আগে থেকেই এমন গুঞ্জন চলছিল। কিন্তু নায়ক কিংবা পরিচালক কেউই তখন এ বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ছবিতে অভিনয়ের ব্যাপারে সে সময় সিয়াম জানিয়েছিলেন, ‘কাস্টিং সম্পর্কে এখনই কিছু বলতে চাচ্ছি না। এ ব্যাপারে তৌকীর ভাইয়াই ভালো বলতে পারবেন। সবকিছু চূড়ান্ত হলে তবেই জানাতে পারব। সবকিছু ঠিক হতে দু-তিন দিন সময় লাগবে’। কিন্তু সপ্তাহ পার হয়ে গেলেও নির্মাতা তৌকীর কিংবা সিয়ামের পক্ষ থেকে সেভাবে কোনো স্পষ্ট বক্তব্য পাওয়া যায়নি।

তবে একটু দেরিতে হলেও গুঞ্জনটাই সত্যি হল। জানা গেল, তিশার বিপরীতে নায়ক হিসেবে সিয়ামকেই চূড়ান্ত করা হয়েছে। গত ১০ মার্চ থেকে খুলনার পাইকগাছায় শুরু হয়েছে তৌকীরের ‘ফাগুন হাওয়া’ ছবির শুটিং। টানা ২১ দিন এখানেই শুটিং চলবে। সম্প্রতি সেই শুটিংয়েরই একটি ছবি ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে।

সেখানে দেখা যাচ্ছে, খুবই সাদাসিধে গ্রাম্য পোশাক পরে ছবির একটি দৃশ্যে অভিনয় করছেন সিয়াম ও তিশা। প্রচলিত আছে, ছবি নাকি কথা বলে। কাজেই ছবিই বলে দিচ্ছে, প্রথমবারের মতো বড় পর্দায় জুটি বাধলেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও ছোট পর্দার উঠতি তারকা সিয়াম আহমেদ। কেননা, এ জুটি এর আগে একসঙ্গে নাটকে অভিনয় করেছেন।

টিটো রহমানের ছোট গল্প ‘বউ কথা কও’এর অনুপ্রেরণায় ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত হচ্ছে ‘ফাগুন হাওয়া’ ছবিটি। এর বিভিন্ন চরিত্রে তিশা-সিয়াম ছাড়াও অভিনয় করছেন আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, ফারুক হোসেন, সাজু খাদেম, রওনক হাসান, আজাদ সেতু ও আবদুর রহিম প্রমুখ।

প্রসঙ্গত, নির্মাতা তৌকীর আহমেদের সঙ্গে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার এটি দ্বিতীয় কাজ। এর আগে তৌকীরের ‘হালদা’ ছবিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন তিনি। যেটি মুক্তি পেয়েছিল গত বছরের ১ ডিসেম্বর। ২০০৯ সালে স্বামী মোস্তফা সরয়ার ফারুকীর ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ছবির মাধ্যমে রূপালী পর্দায় পা রেখেছিলেন তিশা।

অন্যদিকে, ছোট পর্দার অভিনেতা সিয়াম আহমেদ জাজ মাল্টিমিডিয়ার ‘পোড়ামন টু’ছবির মাধ্যমে সম্প্রতি সিনেমার নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। ছবিটির শুটিং সবে শেষ হয়েছে। মুক্তি পাবে এ বছরেই। এছাড়া ‘দহন’নামের একটি ছবিতেও তিনি সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন। ‘ফাগুন হাওয়া’তার ক্যারিয়ারের তৃতীয় ছবি এবং নির্মাতা তৌকীরের সঙ্গে প্রথম কাজ। কাজেই অপেক্ষা এখন শুধু বড় পর্দার নয়া জুটি তিশা-সিয়ামের নয়া ঝলক দেখার।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: