For Advertisement

750px X 80px Call : +8801911140321

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় নকল চলছে উন্মুক্তভাবে

কারেন্ট নিউজ বিডি   ১৫ মার্চ ২০১৮, ১২:০২:২১

ঢাকা, ১৫ মার্চকারেন্ট নিউজ বিডি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচ এস সি প্রথম ও দ্বিতীয় বর্ষের অনুষ্টিত পরীক্ষায় কেন্দ্র কর্তৃপক্ষের সহযোগিতায় উন্মুক্ত ভাবে নকল চলছে। গত ২রা ফেব্রুয়ারী থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে সারা দেশে একযোগে এইচ এস সি প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। সে অনুযায়ী গাইবান্ধার গোবিন্দগঞ্জের শামীম এন্ড শাকিল কারিগরী কলেজ কেন্দ্রে পরীক্ষা চলছে। এ কেন্দ্রে এবারের এইচ এস সি প্রথম বর্ষে ২৪৬ ও দ্বিতীয় বর্ষে ৩০৫ সর্ব মোট ৫৫১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেছে।

পরীক্ষায় কেন্দ্র কর্তৃপক্ষের প্রত্যক্ষ সহযোগিতায় খোলা মেলা নকল করে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পরীক্ষার্থীর নিকট জানা যায়, পরীক্ষায় অবাধে নকল করার সুযোগ প্রদানের জন্য পরীক্ষায় সংশ্লিষ্ট সকলকে টাকা দিয়ে ম্যানেজ করতে হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এ জন্য প্রতি পরীক্ষার্থীর নিকট থেকে ৫ শত করে টাকা উঠানো হয়েছে। পরীক্ষা শুরুর আগেই কেন্দ্রে প্রবেশের সময় বাধ্যতা মূলক ভাবে এ টাকা দিতে হয়েছে পরীক্ষার্থীদের। কেন্দ্র সচিব ও গোবিন্দগঞ্জে শামীম এন্ড শাকিল কারিগরী কলেজের অধ্যক্ষের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এসব বিষয়ে আমি কিছু জানিনা। সবকিছু জাহাঙ্গীর করে, সে এসব বিষয় পরিচালনা করে থাকে।

এভাবে পরীক্ষা অনুষ্টিত হলে মেধাশুন্য হয়ে পরবে দেশ, জ্ঞানহীন সার্টিফিকেট দিয়ে বারবে শিক্ষার হার বলে মন্তব্য সুশিল সমাজের। তারা মেধাবী জাতী গঠনে অত্র পরীক্ষা কেন্দ্রে প্রশাসনিক তদারকী বৃদ্ধি করে নকলমূক্ত পরীক্ষা অনুষ্টিত করার দাবী জানান।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: