প্রচ্ছদ / রুপচর্চা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ফেসিয়ালের পর কী করণীয়?

কারেন্ট নিউজ বিডি   ১৫ মার্চ ২০১৮, ১২:০৮:০৮

ঢাকা, ১৫ মার্চকারেন্ট নিউজ বিডি : ত্বকের যত্নে ফেসিয়াল করে থাকেন অনেকেই। ফেসিয়াল করা যেমন গুরুত্বপূর্ণ তার চেয়েও কিন্তু বেশি গুরুত্বপূর্ণ আপনার ফেসিয়ালের পর কী করণীয় তা জানা। যদি না জানেন তবে কিন্তু ফেসিয়ালের ফলাফল আপনারা ভালোভাবে পাবেন না। এমনকি ত্বকের ক্ষতিও হতে পারে!

কোনো প্রোগ্রামে যদি ভারি মেকআপ নিতে চান তবে ফেসিয়াল অন্তত একদিন আগে করবেন। কারণ ফেসিয়াল করার পরপর যদি মেকআপ করা হয় ত্বকের অনেক ধরনের সমস্যা হতে পারে। আর ফেসিয়ালের পর যখন আপনি মেকআপ করবেন অবশ্যই আগের ব্যবহৃত মেকাপ ব্রাশ, ব্লেন্ডার পরিষ্কার করে নেবেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

যেদিন ফেসিয়াল করাবেন সেদিনই ফেসিয়ালের পরপর জিমে যাওয়া থেকে বিরত থাকুন।

এক্সফলিয়েটর অথবা স্ক্রাব ব্যবহার করতে হয় সপ্তাহে ২-৩ বার। এর থেকে বেশি করা হলে ত্বকের ক্ষতি হতে পারে। ফেসিয়াল করার সময় দেখা যায় এক্সফলিয়েটর/স্ক্রাব ব্যবহার করা হয়ে থাকে। তাই অন্তত ৩-৪ দিন অবশ্যই এক্সফলিয়েটর/স্ক্রাব ব্যবহার করবেন না।

যদি আপনি মুখে কোনো প্রকার ওয়াক্সিং কিংবা লেজার ট্রিটমেন্ট করাতে চান তবে অবশ্যই ফেসিয়াল করার পরে এক সপ্তাহ অপেক্ষা করুন।

ফেসিয়ালের পর কিছুদিন পর্যন্ত সূর্যের তাপে না যাওয়ার চেষ্টা করবেন। আর রোদে বের হতে হলে সানস্ক্রিন ব্যবহার করুন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: