প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ক্যামেরার পিছনের নায়ক কাজী রিটন

কারেন্ট নিউজ বিডি   ১৫ মার্চ ২০১৮, ৬:০৯:২১

বিনোদন প্রতিবেদক: বাংলাদেশের মিডিয়া জগতের সুপরিচিত ও জনপ্রিয় একটি নাম কাজী রিটন। ক্যামেরার পিছনে কাজ করেও যিনি জনপ্রিয়তায় অনেক তারকাকে পিছনে ফেলে দিয়েছেন। শুধুমাত্র নানন্দিক কাজ ও একনিষ্ঠ কর্মযজ্ঞে তিনি সফলতার চুড়ায় ডানা মেলে উড়ে বেড়াচ্ছেন। কিন্তু এখানেই সফলতার রেসের ঘোড়া থামাতে চান না। কারণ লক্ষ্যের যেন শেষ নেই। তাইতো একটা শেষ করে নতুন করে আরেকটিা স্বপ্ন বুনন করেন। পুরো নাম কাজী আবু বকর সিদ্দিকী।

২০০০ সাল থেকে বাংলাদেশের মিডিয়া সেক্টরে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন। প্রযোজনা প্রতিষ্ঠান “ফাইভ ডট কম”-এর একজন পার্টনার হিসেবে মিডিয়া জগতে যাত্রা শুরু। শুরুতেই তার পার্টনার হিসেবে ছিলেন অভিনয়শিল্পী বিজরী বরকতউল্লাহ ও শ্রাবন্তী, কন্ঠশিল্পী পার্থ বড়–য়া এবং চলচ্চিত্র ও টিভি প্রযোজক তুহিন বড়–য়া। “ফাইভ ডট কম”-এর প্রযোজিত অনুষ্ঠানগুলির মধ্যে উল্লেখযোগ্য ছিলো ২০০৩ সালে এটিএন বাংলায় প্রচারিত জনপ্রিয় ও প্রশংসিত ধারাবাহিক ‘দ্বিতীয় জীবন’। এরপর কাজী রিটন এবং তুহিন বড়–য়া ‘পথিক’ নামে আরেকটি প্রতিষ্ঠান চালু করেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সে সময় কাজী রিটন বেশ কিছু জনপ্রিয় ও ব্যবসাসফল ধারাবাহিক নাটকের নির্বাহী প্রযোজক হিসেবে দায়িত্ব পালন করেন। তার মধ্যে উল্লেখযোগ্য নায়িকার নামে নাম (বিটিভি), এবং বিয়ে (ইটিভি), ময়ূর বাহন (চ্যানেল ওয়ান), খোয়াব (এটিএন), সোসাইটি (চ্যানেল ওয়ান), ভালোবাসা মন্দবাসা (এনটিভি)। এছাড়াও রিয়াজ ও পূর্ণিমা অভিনীত ব্যবসাসফল চলচ্চিত্র “হৃদয়ের কথা” এর সহযোগী প্রযোজক ছিলেন। অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ-র সাথে ম্যানেজিং পার্টনার হিসেবে দায়িত্ব পালন করেন ‘প্রতিবিম্ব‘ নামে আরেকটি প্রতিষ্ঠানে। এখানেও বেশ কিছু ব্যবসাসফল নাটক ও ড্রামা সিরিয়ালের প্রযোজক ছিলেন কাজী রিটন। গুনী ও প্রতিশ্রুবিদ্ধ এই প্রযোজক তার নিজস্ব প্রতিষ্ঠান ‘ব্ল্যাক এ্যান্ড হোয়াইট’-এর ব্যানারে আরো কিছু জনপ্রিয় ও ব্যবসাসফল অনুষ্ঠান প্রযোজনা করেছেন। এর মধ্যে রয়েছে ড্রামা সিরিয়াল ব্যাচেলর দম্পতি, পার্টীগণিত, বৈশাখ থেকে শ্রাবণ, ছুটির দিনে, কাগজের ঘর, এইম ইন লাইফ, খেলাঘর, এইটিন প্লাস, ভিতর বাহির, গোলমাল, এ টীম, মনোরমা আরোগ্য নিকেতন, আরশী ইত্যাদি।

এছাড়াও অসংখ্য একক নাটক প্রযোজনা করেন তিনি। লাইভ স্টেজ প্রোগ্রাম ‘মিকা সিং নাইট’-এ একজন অর্গানাইজার হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বর্তমানে তার নিজের প্রযোজনায় বেশ কিছু ড্রামা সিরিয়াল, এক ঘন্টার নাটক ও চলচ্চিত্র নির্মাণের কাজ এগিয়ে চলেছে। এ প্রসঙ্গে জনপ্রিয় এই মিডিয়া ব্যক্তিত্ব বলেন, আমি কোয়ান্টিটির থেকে কোয়ালিটি বেশী পছন্দ করি।

ভাল কাজের কদর সবসময় থাকে। তাই খুব অল্প সময়ের মধ্যেই আমার অনেকগুলো কাজ আলোর মুখ দেখেছে। আমি ভালো কাজের জন্য প্রতিশ্রুবদ্ধ। দর্শক কিছু তথ্য না জানলেও যখন শুনবে এটা আমার প্রযোজনা তখন যাতে প্রডাকশনটির উপর শতভাগ ভরসা রাখতে পারে। অতীতেও এমনটা হয়েছে ভবিষৎতের এর ধারাবাহিকতা বজায় রাখব। সামনে বেশ কিছু নাটকের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করছি। আমার পরবর্তী কাজগুলোতে দর্শক আরো নতুনত্ব খুজে পাবেন। কর্মের মধ্যে আমি বেচে থাকতে চাই।

এছাড়াও তিনি ‘এস আর কে শো টাইম‘-এর চীফ মিডিয়া অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করছেন। জনপ্রিয় বিদেশী অনুষ্ঠান বাংলায় ডাবিং করে বাংলাদেশের বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার করছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে টিভি সিরিয়াল ম্যাকগাইভার, সুপারম্যান, রবিন হুড, স্টারগেট, এস জি ওয়ান ও টারজান, স্মলভিল, সিনবাদ, দা থ্রি স্টুজেস, কার্টুন টম অ্যান্ড জেরী ও থান্ডারক্যাটস চলচ্চিত্র স্লামডগ মিলিওনিয়ার ইত্যাদি।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: