প্রচ্ছদ / রাজশাহী / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ধুনট পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ২ কোটি টাকা বকেয়া

কারেন্ট নিউজ বিডি   ১৬ মার্চ ২০১৮, ১২:০৪:০৩

ঢাকা, ১৬ মার্চ, কারেন্ট নিউজ বিডি : বগুড়ার ধুনট উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় প্রায় ৩৪ হাজার মিটারের প্রায় ২ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এসব বকেয়া বিদ্যুৎ বিল আদায় করতে গিয়েও অনেক হুমকি ও নির্যাতনের মুখে পড়তে হয়েছে বিদ্যুৎ অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের। তবে দীর্ঘদিন যাবত বকেয়া বিদ্যুৎ বিল আদায় করতে না পারায় অনেকটাই লোকশানের মুখে পড়তে হয়েছে পল্লী বিদ্যুৎ সমিতিকে। তাই বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে অভিযানে নেমেছে বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি।

ধুনট উপজেলায় দিনব্যাপি অভিযান চালিয়ে ২৭টি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ওই সকল মিটারে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে প্রায় ৮ লাখ টাকা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

জানাগেছে, ধুনট পৌর এলাকা সহ ১০টি ইউনিয়নে পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় শিল্প, বানিজ্যিক ও আবাসিক সহ প্রায় ৩৪ হাজার গ্রাহক রয়েছে। ওই সকল গ্রাহকদের মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে প্রায় ২ কোটি টাকা। তন্মধ্যে অনেক গ্রাহকের কারো ৫ মাস, কারো ১০ মাস, কারো ১৫ মাস পর্যন্ত বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এসব বকেয়া বিদ্যুৎ বিল আদায় করতে গিয়ে হুমকি ও নির্যাতনের মুখেও পড়তে হয়েছে বিদ্যুৎ অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের। তাই বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকটি টিম ধুনট উপজেলায় বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে মাঠে নেমেছে।

গতকাল দিনব্যাপি অভিযান চালিয়ে বিভিন্ন এলাকার ২৭টি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে পল্লী বিদ্যুৎ সমিতি। তবে ওই সকল মিটারে বিদ্যুৎ বকেয়া রয়েছে প্রায় ৮ লাখ টাকা। এছাড়া প্রথম দিনের অভিযানে ৩৫টি মিটারের বকেয়া আদায় হয়েছে ৪ লাখ ৬৮ হাজার টাকা।

ধুনট পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম বিজয় কুন্ডু জানান, ধুনট উপজেলায় ৩৪ হাজার গ্রাহকের প্রায় ২ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তন্মধ্যে বানিজ্যিক ও শিল্প মিটারের বিদ্যুৎ বিল বকেয়া বেশি রয়েছে। এসব বিদ্যুৎ বিল আদায় করতে গিয়ে অনেক সময় বিড়ম্বনার শিকার হতে হয়। তাই বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির নেতৃত্বে অভিযান চালিয়ে ২৭টি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং ৩৫টি মিটারের বকেয়া বিদ্যুৎ বিল আদায় করা হয়েছে। তবে যাদের সংযোগ বিচ্ছিন্ন হয়েছে তারা বকেয়া পরিশোধ করলেই পুন:সংযোগ দেওয়া হবে এবং এঅভিযান অব্যাহত থাকবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: