প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মালিতে নিহত ৪ শান্তিরক্ষীর জানাজা শেষ, মরদেহ পরিবারে হস্তান্তর

কারেন্ট নিউজ বিডি   ১৬ মার্চ ২০১৮, ১২:৩০:২৯

ঢাকা, ১৬ মার্চকারেন্ট নিউজ বিডি : আফ্রিকার মালিতে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে নিহত চার বাংলাদেশি শান্তিরক্ষীর জানাজা ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ মার্চ) সকাল ৯টায় ঢাকা সেনানিবাসের ১৩ এমপি ইউনিটের ‘চপার্স ডেন’-এ তাদের জানাজা অনুষ্ঠিত হয় এবং শ্রদ্ধা জানানো হয়। পরে তাদের মরদেহ তাদের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।
নিহতরা হলেন— ওয়ারেন্ট অফিসার আবুল কালাম, পিরোজপুর (৩৭ এডি রেজি. আর্টি.); ল্যান্স করপোরাল আকতার, ময়মনসিংহ (৯ ফিল্ড রেজি. আর্টি.); সৈনিক রায়হান, পাবনা (৩২ ইস্ট বেঙ্গল) ও সৈনিক (পাঁচক) জামাল, চাঁপাইনবাবগঞ্জ (৩২ ইস্ট বেঙ্গল)।
শান্তিরক্ষী বাহিনীর নিহত চার সদস্যের প্রতি তিন বাহিনীর প্রধান ও মিনুসমা মিশনের শ্রদ্ধা
জানাজায় তিন বাহিনীর প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন মিনুসমা ডেপুটি ফোর্স কমান্ডার মেজর জেনারেল আমাদু কেনে। জানাজা শেষে নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিন বাহিনীর প্রধান ও মেজর জেনারেল আমাদু কেনে।
জানাজা ও শ্রদ্ধা জানানো শেষে ঢাকা সেনানিবাস থেকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে তাদের গ্রামের বাড়িতে মরদেহ পাঠানো হয়েছে। বিমান বাহিনীর হেলিকপ্টারে করে তাদের মরদেহ নিয়ে যাওয়া হয়।
নিহতদের শ্রদ্ধা জানাচ্ছেন মিনুসমা ডেপুটি ফোর্স কমান্ডার মেজর জেনারেল আমাদু কেনে
এর আগে, ১৫ মার্চ সন্ধ্যায় নিহতদের মরদেহ দেশে পৌঁছায়। গত ২৮ ফেব্রুয়ারি আফ্রিকার মালিতে স্থানীয় সময় দুপুর আড়াইটায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা) দোয়েঞ্জা নামক স্থানে সন্ত্রাসীদের পুঁতে রাখা শক্তিশালী আইইডি’এর ভয়াবহ বিস্ফোরণে চার জন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত ও চার জন আহত হন।
জানাজা শেষে নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন সেনাবাহিনী প্রধান
আইএসপিআরের সহকারী পরিচালক রেজা-উল করিম শাম্মী জানান, ব্যানব্যাট-৪-এর একটি লজিস্টিক কনভয় এসকর্ট (নিরাপত্তা দল) গাঁও থেকে মপতি যাওয়ার পথে বোনি-দোয়েঞ্জা সড়কে এ দুর্ঘটনাটি ঘটে। পরে হেলিকপ্টারে করে আহতদের চিকিৎসার জন্য দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। বর্তমানে তারা চিকিৎসাধীন। আহতরা হলেন— করপোরাল রাসেল, নওগাঁ (৩২ ইস্ট বেঙ্গল); সৈনিক আকরাম, রাজবাড়ী (৩২ ইস্ট বেঙ্গল); সৈনিক নিউটন, যশোর (১৭ বীর) ও সৈনিক রাশেদ, কুড়িগ্রাম (৩২ ইস্ট বেঙ্গল)।
নিহত চার বাংলাদেশি শান্তিরক্ষীর মরদেহ বৃহস্পতিবার (১৫ মার্চ) সন্ধ্যায় দেশে পৌঁছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: