For Advertisement

750px X 80px Call : +8801911140321

যুক্তরাজ্যে এমপি রুশনারা-রুপা পেলেন মুসলিমবিদ্বেষী চিঠি

কারেন্ট নিউজ বিডি   ১৮ মার্চ ২০১৮, ২:৫৭:০৭

ঢাকা, ১৮ মার্চকারেন্ট নিউজ বিডিসম্প্রতি যুক্তরাজ্যের বিভিন্ন ঠিকানায় মুসলিম সম্প্রদায়ের লোকদের ওপর হামলার আহ্বান জানিয়ে চিঠি বিলি হচ্ছে। বাংলাদেশি বংশোদ্ভূত দুই এমপি রুশনারা আলী ও রুপা হকসহ চারজন মুসলিম এমপি এবার সেই চিঠি পেয়েছেন। কে বা কারা এসব বেনামি চিঠি পাঠিয়েছে তার হদিস এখনো মেলেনি। পুলিশ বেশ গুরুত্বের সঙ্গে অভিযোগগুলো তদন্ত করছে বলে জানিয়েছে।

বেনামি এই চিঠিতে ৩ এপ্রিলকে ‘পানিশ অ্যা মুসলিম ডে’ (মুসলিমদের শাস্তি দেয়ার দিবস) হিসেবে পালনের আহ্বান জানানো হয়। মুসলিমদের ওপর সম্ভাব্য বহুরকম হামলার তালিকা বাতলে দেয়া হয়েছে এতে। নারীদের হিজাব টেনে খুলে ফেলা, গালাগাল দেয়া, শারীরিক আঘাত এমনকি অ্যাসিড ছুঁড়ে মারার কথা উল্লেখ আছে এতে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

পাশাপাশি সুনির্দিষ্ট স্কোর উল্লেখ করা আছে। হামলার ধরণ ভেদে হামলাকারী বিভিন্ন পয়েন্ট অর্জন করতে পারেন। গত কদিনে দেশের বিভিন্ন শহর থেকে একই রকম চিঠি প্রাপ্তির খবর পাওয়া গেছে।

গত ৪৮ ঘণ্টার ব্যবধানে চারজন মুসলিম এমপি তাদের সংসদীয় কার্যালয়ে ওই চিঠি পেয়েছেন।

সর্বশেষ মঙ্গলবার সকালে বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুপা হকের সংসদীয় কার্যালয়ে একটি পার্সেল পৌঁছায়। এতে ওই চিঠির সঙ্গে এক ধরনের আঠালো তরল পদার্থ ছিল। বিষয়টি দ্রুত পুলিশকে জানানো হয়। রুপা হকের এক কর্মীকে সতর্কতাস্বরূপ হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, পারসেলের ওই তরল অস্বাস্থ্যকর- তবে বিষাক্ত নয়। সোমবার বাংলাদেশি বংশোদ্ভূত আরেক এমপি রুশনারা আলী একই ধরনের পার্সেল পেয়েছেন।

বেহাল গ্রিন অ্যান্ড বলা আসনের এমপি রুশনারা আলীর একজন মুখপাত্র বলেন, রুশনারা আলীর সংসদীয় কার্যালয়ে ওই পার্সেল পৌঁছায়। তিনি নিজে সেই পার্সেলটি খুলে আতঙ্কিত হন। বিষয়টি সঙ্গে সঙ্গে পুলিশকে অবহিত করেছেন।

একই ধরনের পার্সেল পাওয়া অপর দুই এমপি হলেন বেডফোর্ড আসনের মোহাম্মদ ইয়াসিন এবং ম্যানচেস্টার গর্টন আসনের আফজল খান। এরা চারজনই বিরোধী দল লেবার পার্টির এমপি। তাদের সবার কার্যালয় পার্লামেন্টের ‘নরমেন শ নর্থ’ ভবনে অবস্থিত।

লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনের এমপি রুপা হক গার্ডিয়ানকে বলেন, এমন পার্সেল পাঠানোর বিষয়টি জঘন্য। ভীতি ছড়ানোর উদ্দেশ্যে এগুলো পাঠানো হচ্ছে। কিন্তু আমরা ভীত হব না। এটা মুসলিম এমপিদের নিশানা করার অংশ হিসেবে বলে তিনি মন্তব্য করেন।

মুসলিম সম্প্রদায়ের নেতৃবৃন্দ বলছেন, চরম বিদ্বেষপূর্ণ এই চিঠি প্রেরণের ঘটনায় যুক্তরাজ্যে বসবাসরত মুসলিম সম্প্রদায় আতঙ্কিত।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: