For Advertisement

750px X 80px Call : +8801911140321

আবাসন সমস্যার সমাধান চান এসএম হলের ছাত্রলীগ সভাপতি

কারেন্ট নিউজ বিডি   ১৮ মার্চ ২০১৮, ৩:০৪:১৬

ঢাকা, ১৮ মার্চকারেন্ট নিউজ বিডিঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঐতিহ্যবাহী সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের আবাসিক সমস্যা সমাধান চেয়েছেন এসএম হল শাখা ছাত্রলীগের সভাপতি তাহাসান আহমেদ রাসেল। এ জন্য তিনি হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাহাবুবুল আলম জোয়ার্দারের হস্তক্ষেপ কামনা করেছেন।

আজ শনিবার সন্ধ্যায় এসএম হলের মিলনায়তনে ‘ওরিয়েন্টেশন কর্মসূচি ২০১৭-২০১৮ ব্যানারে’ আয়োজিত এক অনুষ্ঠানে তাহাসান আহমেদ এ হস্তক্ষেপ কামনা করেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আবাসন সমস্যার কারণে প্রতিবছর এসএম হলে প্রথম বর্ষের শিক্ষার্থীদের বারান্দায় থাকতে হয়। এ সমস্যার সমাধান চেয়ে বর্তমান প্রাধ্যক্ষের প্রশংসা করে রাসেল বলেন ‘স্যার প্রাধ্যক্ষের দায়িত্ব নেওয়ার পর থেকে এই হলের উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। ইতোমধ্যে তিনি হলের নিরাপত্তার স্বার্থে হলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছেন। আশা করি, স্যার আমাদের হলের আবাসন সমস্যাও সমাধান করবেন।’

এ সময় নবীনদের শিক্ষার্থীদের উদ্দেশ্য হল ছাত্রলীগের সভাপতি বলেন, “স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে স্বপ্নের পেছনে লেগে থাকতে হবে, তাকে আগলে রাখতে হবে ও পরিশ্রম করতে হবে।

সমস্ত হীনমন্যতাকে ঝেড়ে ফেলে তাহাসান আহমেদ রাসেল শিক্ষার্থীদের আত্মপ্রত্যয়ী, আত্মবিশ্বাসী ও আত্মমর্যাদা সম্পন্ন মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে আহ্বান জানান।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাহাবুবুল আলম জোয়ার্দারের সভাপতিত্বে প্রথমবারের মতো আয়োজিত এই ওরিয়েন্টেশন কর্মসূচিতে ওরিয়েন্টেশন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী ড. মিজানুর রহমান শেলী।

হলের আবাসিক শিক্ষক বিএম আশরাফুজ্জামানের সঞ্জালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে হলের আবাসিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ছাত্রজীবনের স্মৃতিচারণ করেন ওরিয়েন্টেশন বক্তা ড. মিজানুর রহমান শেলী ।

বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি হলকে শিক্ষার্থীদের দ্বিতীয় পরিবার হিসেবে আখ্যায়িত করে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ সবাই পায় না । আর যারা পড়াশোনা করে তাদের ঘিরে থাকে মা-বাবা ও পাড়া প্রতিবেশীর স্বপ্ন। তাই আমাদের পবিত্র দায়িত্ব তাদের আশা আকাঙ্খা পূরণ করা”।

এছাড়া, মেহেদী হাসান তাপস শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হওয়ার আহ্বান জানান।

সমাপনী বক্তব্যে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাহাবুবুল আলম জোয়ার্দার বলেন, “জীবনে ভালো মানুষ হতে হলে চারটা বিষয়ের দিকে লক্ষ রাখা খুবই গুরুত্বপূর্ণ। যার মধ্যে শিক্ষার্থীরা আচরণ ও মূল্যবোধ শিখে হলে থেকে। বাকি দুইটা জ্ঞান ও দক্ষতা আত্মস্থ করে বিভাগ থেকে যা একজন শিক্ষার্থীকে পরিপূর্ণ মানুষ হতে সাহায্যে করে”।

ওরিয়েন্টেশন কর্মসূচি পরবর্তী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: