প্রচ্ছদ / চট্টগ্রাম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

চাঁদপুরে ১১ জেলের এক বছর করে কারাদণ্ড

কারেন্ট নিউজ বিডি   ১৮ মার্চ ২০১৮, ৩:৫১:৫১

ঢাকা, ১৮ মার্চকারেন্ট নিউজ বিডিচাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর এলাকায় মেঘনা নদীতে জাটকা ইলিশ নিধনের অপরাধে ১১ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুর আড়াইটায় চাঁদপুর সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) অভিষেক দাশ  এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ১১ জেলে হচ্ছেন, মানিক মিয়া, বিল্লাল হোসেন , মো. হানিফ, সাদ্দাম হোসেন, জমির হোসেন, আব্দুর রহমান, আল-আমিন, শামসছুল আলম ঢালী, কবির দেওয়ান, দেলেওয়ার হোসেন ও গিয়াস উদ্দিন ঢালী। তাদের বাড়ী সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের ঢালী কান্দি, মালের কান্দি ও লগ্গিমারার চর এলাকায়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

চাঁদপুর নৌ- থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল হাসিম লিটন জানান, শুক্রবার সকাল ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সদর উপজেলার লগ্গিমারারচর ও লামিয়ারচর মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা নিধনের সময় এসব জেলেদের আটক করা হয়।  তাদের কাছ থেকে দেড় লাখ মিটার নিষিদ্ধ কারেন্টজাল, ১৫ কেজি জাটকা ও ২টি ইঞ্জিনচালিত মাছ ধরার কাঠের নৌকা জব্দ করা হয়।

চাঁদপুর অঞ্চলের দায়িত্বরত নৌ-পুলিশের পুলিশ সুপার সুব্রত কুমার হালদার জানান, আটক জেলেদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কারেন্টজালগুলো পুড়িয়ে দেয়া হয়েছে। ১৫ কেজি জাটকা স্থানীয় গরীবদের মাঝে বিতরণ করা হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: