প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

এমন আদেশ কখনও শুনিনি: মওদুদ

কারেন্ট নিউজ বিডি   ১৯ মার্চ ২০১৮, ২:৪৮:২৬

ঢাকা, ১৯ মার্চকারেন্ট নিউজ বিডিহাইকোর্টে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিলের আবেদন গ্রহণ করে আপিল বিভাগ যে আদেশ দিয়েছে তা কখনও শুনেননি বলে দাবি করেছেন মওদুদ আহমদ।

সোমবার আপিল বিভাগের আদেশের পর বিএনপি চেয়ারপারসনের আইনজীবী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ বলেন, ‘আমি বলবো এটা কিছুটা নজিরবিহীন। এটা আমরা কখনো শুনি নাই এবং প্রত্যাশাও করি না।’

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট ‍দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজার পর ২২ ফেব্রুয়ারি তার আপিল গৃহীত হয়। আর ২৫ ফেব্রুয়ার জামিন আবেদনের ওপর শুনানি হলেও সেদিন আদেশ হয়নি। পরে ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেয় বিচারপতি ইনায়েতুর রহিম এবং বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ।

এই আদেশের বিরুদ্ধে ১৫ মার্চ আপিলের আবেদন (লিভ টু আপিল) করে দুদক। আর ১৮ মার্চ শুনানি শেষে আজ আদেশ দেয় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চার বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ।

আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে আগামী ২২ মে শুনানির দিন ঠিক করেছিল। পরে খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনে সেটা ৮ মে নির্ধারণ করা হয়।

আদেশের পর সাংবাদিকদের মওদুদ আহমদ বলেন, ‘যেহেতু উচ্চতম আদালত আদেশ দিয়েছেন। আমাদের তো আইনি লড়াই ছাড়া অন্য কোনো বিকল্প নাই। আর একটা হলো, রাজপথে আন্দোলন। সেটা তো সুপ্রিম কোর্টে করতে পারবো না।’

‘আমরা যারা আইনজীবী আছি আপ্রাণ চেষ্টা করব যতশিগগির সম্ভব খালেদা জিয়াকে কারামুক্ত করতে।’

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অবশ্য খালেদা জিয়ার আইনজীবীদের এসব বক্তব্যকে ‘রাজনৈতিক’ বলে সমালোচনা করেছেন। তিনি বলেছেন, বিএনপির আইনজীবীরা আদালতে রাজনীতি টেনে আনতে চাইছেন। তাদের যেসব ভাষা ব্যবহার করছেন, সেসব ভালো নয়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: