প্রচ্ছদ / ঢাকা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

নরসিংদীতে পোল্ট্রি ব্যবসায়ীদের ৫ দফা দাবি

কারেন্ট নিউজ বিডি   ২০ মার্চ ২০১৮, ২:৪৮:৫৫

ঢাকা, ২০ মার্চকারেন্ট নিউজ বিডিক্ষুদ্র ও মাঝারী পোল্ট্রি ব্যবসাকে টিকিয়ে রাখতে পাঁচ দফা দাবি বাস্তবায়ন করতে মানববন্ধন করেছে নরসিংদী জেলা পোল্ট্রি ব্যবসায়ী অ্যাসোসিয়েশন। সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়।

এসময় আয়োজক সংগঠনের সভাপতি ওমর ফারুক মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের গ্রাম পর্যায় তথা তৃণমূল থেকে শুরু করে সকল নাগরিক যেন সুফল ভোগ করতে পারে তার জন্য ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প গ্রহণ করেন। এ প্রকল্পের মাধ্যমে সকল নাগরিককে সুখী ও সমৃদ্ধ করতে চায়। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে দেশি বিদেশি পোল্ট্রি ব্যবসায়ী কোম্পানিগুলো নিরবিচ্ছিন্নভাবে একক আধিপত্য বিস্তারের লক্ষ্যে সিন্ডিকেট করে কাজ করে যাচ্ছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি বলেন, এমনবস্থায় আমরা ক্ষুদ্র খামারি ও পোল্ট্রি ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। একক আধিপত্য বিস্তার ও সিন্ডিকেট যেন আর না করতে পারে তাই আমরা সরকারের প্রতি দৃষ্টি আর্কষণ করছি।

সংগঠনের সাধারণ সম্পাদক মেজবাহউদ্দিন বলেন, দেশি-বিদেশি বড় বড় কোম্পানিগুলো তাদের নিজেদের হ্যাচারিদের উৎপাদিত বাচ্চা ও খাদ্য তৈরি করে আবার নিজেদের খামারে বাণিজ্যিকভাবে ব্রয়লার/লেয়ার মুরগি পালন করে তা আবার বাজারে কমমূল্যে বিক্রি করছে। তাদের উৎপাদিত মূল্যে এবং খামারিদের উৎপাদিত মূল্যের প্রতিযোগিতায় কোনভাবেই সফল হতে পাচ্ছে না। এতে করে পেল্ট্রি খামারি ও ব্যবসায়ীর জীবন জীবিকা নির্বাহ করা কঠিন ও কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে।

এসময় আরো বক্তব্য দেন- সাংগঠনিক সম্পাদক ওসমান মিয়া, সদর উপজেলা পোল্ট্রি ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক শামীম খন্দকার, রায়পুরা উপজেলার সভাপতি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ, বেলাব উপজেলার সভাপতি আফতাবউদ্দিন, সাধারণ সম্পাদক খলিলুল্লাহ তপন, মনোহরদী উপজেলার সভাপতি মোস্তফা মিয়া, সাধারণ সম্পাদক মনির হোসেন, শিবপুর উপজেলার সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া, পলাশ উপজেলার সভাপতি সালাম সরকার, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সওদাগর প্রমুখ।

এসময় জেলার সকল পোল্ট্রি ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে নরসিংদী জেলা প্রশাসকের মাধ্যমে ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন পোল্ট্রি ব্যবসায়ী নেতারা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: