প্রচ্ছদ / স্বাস্থ্য / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

গরমে শরীরের দুর্গন্ধ দূর করার টিপস

কারেন্ট নিউজ বিডি   ২০ মার্চ ২০১৮, ৫:৩৬:১৭

ঢাকা, ২০ মার্চকারেন্ট নিউজ বিডিঅনেকের ধারণা, ঘাম থেকে শরীরে দুর্গন্ধ সৃষ্টি হয়। আসলে কিন্তু তা নয়। শরীরের দুর্গন্ধের প্রধান কারণ ব্যাকটেরিয়া। আর গরমকালে এ ব্যাকটেরিয়ার সংক্রমণ বেড়ে যায়। ব্যাকটেরিয়ার এ সংক্রমণ রুখতে জেনে নিন সহজ কিছু টিপস-

* গোসলের সময় এক মগ পানিতে ভিনেগার মিশিয়ে বাহুমূল পরিষ্কার করুন। এ ছাড়া গোসলের সময় কয়েক ফোঁটা গোলাপ জল কিংবা ফিটকিরি মিশিয়ে নিন। ডিয়োডোর‌্যান্টের কাজ করে

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

* পায়ের পাতার দুর্গন্ধ দূর করতে, এক মগ পানিতে একটা গোটা পাতিলেবুর রস মিশিয়ে পা ধুয়ে নিন। ল্যাভেন্ডার, পিপারমিন্ট আর পাইন এশেনসিয়াল অয়েল দুর্গন্ধ দূর করে

* অ্যান্টিব্যাকটিরিয়াল সাবান বহবহার করুন। রোজ এক গ্লাস টোম্যাটোর রস খান। টোম্যাটো শরীরের টক্সিন দূর করে। বাহুমূল, ঘাড়, পায়ের পাতায় এক টুকরো আলু ঘষে নিন।

* কর্নস্টার্চ, বেকিং সোডা আর জল মিশিয়ে, একটা বোতলে ভরে রাখুন। এটি ন্যাচেরাল ডিয়োডোর‌্যান্ট। শরীরের যে অংশ সবথেকে বেশি ঘামে সেখানে সামান্য পরিমাণে নারিকেল তেল ঘষে নিন।

* কফি খাবেন না। বাহুমূল পরিষ্কার রাখুন। গরমকালে চেষ্টা করুন দিনে তিনবার গোসল করতে। গরমকালে বাহুমূলে ডিয়োডোর‌্যান্টের বদলে বেবি পাউডার ব্যবহার করুন।

* প্রসেসড ফুড, ভাজাভুজি, মশলাদার খাবার এড়িয়ে চলুন। রান্নায় বেশি পরিমাণে রসুন, জিরা, পেঁয়াজ দেবেন না। প্রচুর পরিমাণে পানি খান।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: