For Advertisement

750px X 80px Call : +8801911140321

পাকিস্তানের সিনেটে প্রথমবারের মতো নির্বাচিত হিন্দু নারী

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ২:৫৬:০১
পাকিস্তানের সিনেটে ঐতিহাসিকভাবে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন এক হিন্দু নারী। পাকিস্তান পিপলস পার্টি থেকে নির্বাচিত ওই নারীর নাম কৃষ্ণা কুমারি। শনিবারের  নির্বাচনে পরবর্তী ছয় বছরের জন্য নির্বাচিত হয়েছেন তিনি। পার্লামেন্টের উচ্চকক্ষে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল সর্বোচ্চ ৩৩ টি আসন পেয়েছে। এর পরেই রয়েছে সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের দল।
ইমরানের খানের দলের প্রার্থী হেরে গেছে কৃষ্ণা কুমারির কাছে। ইমরানের প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তালেবানের বেশ কয়েকজন নেতার সঙ্গে সম্পৃক্ততার ব্যাপারে। সে কারণে সমর্থন চলে গেছে কুমারির দিকে।
বিজয়ী হওয়ার পর কৃষ্ণা কুমারি বলেন, আমি অত্যন্ত আনন্দিত। সিনেটে যেতে পারবো এটা আমার কাছে অবিশ্বাস্য ছিল। একেবারে প্রত্যন্ত অঞ্চলে নিম্নবর্ণের হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেছেন কৃষ্ণা। নিজের সফলতার পেছনে অভিভাবকদের অবদানের কথা উল্লেখ করেছেন তিনি।
বিশ্ববিদ্যালয়ের পাঠ চুকিয়ে বেসরকারি প্রতিষ্ঠানেও চাকরি করেছেন তিনি। সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো তাকে দলে যোগ দিতে উৎসাহিত করেন। সেই থেকে তিনি পিপলস পার্টিতে রয়েছেন।
সিন্ধু প্রদেশ থেকে নির্বাচিত হওয়ার পর কৃষ্ণা বলেন, জনগণের প্রত্যাশা পূরণ করার চেষ্টা করবো। সেই সঙ্গে নারীদের ক্ষমতায়নের জন্য কাজ করে যাবো।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: