প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

শিশু পার্কের ফলক থেকে বাদ যাচ্ছে শহীদ জিয়ার নাম

কারেন্ট নিউজ বিডি   ২২ মার্চ ২০১৮, ১২:২২:০৫

ঢাকা, ২২ মার্চকারেন্ট নিউজ বিডিরাজধানীর শাহবাগের বিনোদনকেন্দ্র ‘শহীদ জিয়া শিশু পার্ক’ থেকে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম এক সপ্তাহের মধ্যে সরিয়ে ফেলা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক।

বুধবার দুপুর ১২টায় সচিবলায়ে পিআইডি সভাকক্ষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মন্ত্রী বলেন, শাহবাগের ‘শহীদ জিয়া শিশু পার্ক’টির নাম পরিবর্তন করে শুধু ‘শিশু পার্ক’ করা হয়েছে। এটি এখন কাগজপত্রে ‘শিশু পার্ক’। তবে নাম ফলকে ‘শহীদ জিয়া শিশু পার্ক’ রয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে ‘শহীদ জিয়া’ এ শব্দ দুটি বাদ দিয়ে শুধু ‘শিশু পার্ক’ করা হবে।

তিনি বলেন, এ জায়গায় মুক্তিযুদ্ধের সবচেয়ে বড় স্মৃতি জড়িত রয়েছে। এখানে পাকিস্তানি সেনাবাহিনীর আত্মসমর্পণের দলিল স্বাক্ষরিত হয়েছে। এ জায়গাটিকে বিতর্কিত করার জন্যই এখানে শিশুপার্ক করা হয়েছিল। কেননা পাকিস্তানি বাহিনী কখনই তাদের পরাজয় মেনে নিতে পারেনি। আমরা শিশুপার্ককে একটু সরিয়ে সব ধরনের রাইড স্থাপন করব। ওই জায়গায় মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপন করা হবে যাতে শিশু-কিশোররা এসে শিশুপার্কের আনন্দ উপভোগের পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারে।

এ সময় মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী ও সরকারের প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার উপস্থিত ছিলেন।

জিয়ার সময়েই ১৯৭৯ সালে ঢাকার শাহবাগে শিশু পার্কটির নির্মাণ কাজ শুরু হয়। কয়েক দফা নাম বদলের পর ২০০৩ সালে খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি সরকারের সময় এর নাম হয় শহীদ জিয়া শিশু পার্ক।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: