প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

গণতন্ত্রহীন দেশে উন্নয়নশীল দেশের তকমা অর্থহীন : মওদুদ

কারেন্ট নিউজ বিডি   ২২ মার্চ ২০১৮, ১:৪৪:০৭

ঢাকা, ২২ মার্চকারেন্ট নিউজ বিডিবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, যে দেশে গণতন্ত্র নেই, সে দেশে উন্নয়নশীল দেশের তকমা পুরোপুরি অর্থহীন। বুধবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে মওদুদ আহমদ এ কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আজ দেশে গণতন্ত্র নেই, মানুষের কথা বলার অধিকার নেই। অথচ তকমা লাগানো হয়েছে উন্নয়নশীল দেশের। আসলে উন্নয়নশীল দেশের এ তকমা অর্থহীন। কারণ গণতন্ত্র ছাড়া কখনও সত্যিকারের উন্নয়ন সম্ভব নয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, প্রধানমন্ত্রী সারা দেশে সরকারি খরচে জনসভা করছেন, নৌকা মার্কায় ভোট চাইছেন। আর আমাদের কোথাও সভা সমাবেশ তো দূরের কথা রাস্তায় দাঁড়াতেও দিচ্ছে না। প্রধানমন্ত্রী সরকারি খরচে জনসভা করে নৌকার পক্ষে ভোট চেয়ে নির্বাচনী বিধি পরিপন্থী কাজ করছেন।

মওদুদ আহমদ বলেন, প্রধানমন্ত্রী ব্যক্তিগত খরচে দলীয় প্রধান হিসেবে ভোট চাইতেই পারেন। তবে সমান সুযোগ বিরোধী দলগুলোকেও দিতে হবে। কিন্তু সেটি না করে একজনকে জেলে আটকে রেখেছে, আরেকজন সরকারি খরচে ভোটের অঙ্গীকার আদায় করছেন। অথচ নির্বাচন কমিশনকে অবহিত করলেও তারা কোনো পদক্ষেপ নিচ্ছে না।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: