প্রচ্ছদ / স্বাস্থ্য / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ইউনাইটেড হাসপাতালকে ২০ লাখ টাকা জরিমানা

কারেন্ট নিউজ বিডি   ২২ মার্চ ২০১৮, ২:২৪:৪৫

ঢাকা, ২২ মার্চকারেন্ট নিউজ বিডিরাজধানীর ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষকে ২০ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রম্যমান আদালত। একই সঙ্গে হাসপাতালটিকে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে তারা।

বুধবার দুপুর ১২টা থেকে অভিযান চালিয়ে বিকেল পৌনে ৫টার দিকে জরিমানাসহ ১৫ দিনের আল্টিমেটাম দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সারোয়ার আলম বলেন, রোগ নির্ণয়ে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট (পরীক্ষা-নিরীক্ষায় ব্যবহৃত) ব্যবহার, অবৈধ ও অনুমোদনহীন ওষুধ কেনা-বেচার ও ব্যবহারের দায়ে ইউনাইটেড হাসপাতালকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার সঙ্গে হাসপাতালটিকে ১৫ দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। এই ১৫ দিনের মধ্যে যদি মেয়াদোত্তীর্ণ ওষুধ, সুচার ও কেমিক্যালসহ যাবতীয় উপকরণ সরিয়ে না ফেলে তাহলে হাসপাতালের আইএসও (আন্তর্জাতিক মান সংস্থা) সনদ বাতিলের সুপারিশ করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিলো রাজধানীর ইউনাইটেড হাসপাতাল এবং এ্যাপোলো হাসপাতাল এসব মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল ও অনুমোদনহীন ওষুধ ব্যবহার এবং অবৈধ ওষুধ বিক্রির কাজে জড়িত ছিল। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি আমরা এ্যাপোলো হাসপাতালকে জরিমানা করেছিলাম। আজ এদের করা হলো। আরো কিছু হাসপাতালের বিরুদ্ধে আমরা দ্রুতই অভিযান পরিচালনা করব।’

অভিযানে উপস্থিত থাকা ওষুধ প্রশাসন অধিদপ্তরের ওষুধ তত্ত্বাবধায়ক মনির হোসেন জানান, ল্যাব থেকে জব্দ করা কেমিক্যালের মধ্যে সোডিয়াম হাইড্রোক্সাইডের একটি ব্যবহৃত জার ২০১৫ সালের ৩১ জুলাই মেয়াদ শেষ হয়। যেটা প্যাথলজিক্যাল টেস্টের মতো গুরুত্বপূর্ণ কাজে লাগে। জব্দ করা পটাশিয়াম হাইড্রোক্সাইডের মেয়াদ শেষ হয় ২০১৬ সালের ৩১ আগস্ট। নিয়মানুযায়ী এসব জারে এটি খোলার দিন তারিখ উল্লেখ থাকার কথা। কিন্তু সেটাও মানা হয়নি।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: