প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

জয়ার কলকাতা অভিষেকের পাঁচ বছর

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ৩:০৪:৪৬

বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী জয়া আহসান এ মুহূর্তে কলকাতা দাপিয়ে বেড়াচ্ছেন। ২০১৩ সালের ১ মার্চ ‘আবর্ত’ মুক্তি পায়। সে হিসেবে তার ৫ বছর পূর্ণ হলো কলকাতা অভিষেকের।

গত ৫ বছরে একে একে জয়া অভিনীত ‘একটি বাঙালি ভূতের গপ্পো’, ‘রাজকাহিনী’, ‘ঈগলের চোখ’, ‘ভালোবাসার শহর’ ও ‘বিসর্জন’ সিনেমাগুলো মুক্তি পেয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

টালিগঞ্জে নিয়মিত হবার জন্য তিনি কলকাতায় ফ্ল্যাট কিনেছেন। ঢাকা টু কলকাতা নিয়মিত আসা যাওয়া করছেন। ‘রাজকাহিনী’র ‘রুবিনা’র জন্য পেয়েছেন ‘টেলি সিনে পুরস্কার’ ‘সেরা পার্শ্বচরিত্র’-এ। আর ‘বিসর্জন’র জন্য ‘সেরা অভিনেত্রী’ হিসেবে ‘ফিল্মফেয়ার (পূর্ব)’ পুরস্কার পেলেন সদ্য।

সব মিলিয়ে তার এ কলকাতা অভিযান নিয়ে জয়া বলেন, ‘প্রথমেই আমি কৃতজ্ঞতা জানাই অরিন্দম (শীল) দা’কে যার কারণে আমি কলকাতায় অভিনয়ের সুযোগ পেয়েছি। একই সাথে আমি আমার বাংলাদেশি পরিচালকদের প্রতি কৃতজ্ঞতা জানাই যাদের কারণে আমি আজকের জয়া।’

কলকাতায় নিয়মিত অভিনয় করলেও ভুলে যাননি দেশের চলচ্চিত্রকে। ওপার সামলে এপারেও গত ৫ বছরে অভিনয় করেছেন— জিরো ডিগ্রী, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী ২, পুত্র, খাঁচা সিনেমাগুলোতে। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘দেবী’, ‘বিউটি সার্কাস’। ‘জিরো ডিগ্রী’র জন্য ‘সেরা অভিনেত্রী’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান। এটি তার তৃতীয়বারের মত জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

তার এ ৫ বছর পূর্তি উপলক্ষে কলকাতার পরিচালক অরিন্দম শীল বলেন, ‘জয়া একজন জাত অভিনেত্রী। সে দুই বাংলার গর্ব।’

জয়া আহসান বর্তমানে কলকাতায় অভিনয় করছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ পরিচালিত ‘কণ্ঠ’ সিনেমায়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: