প্রচ্ছদ / মনের-দুয়ার / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

উদ্দাম যৌনতায় দম্পতিরা কি সুবিধা পান জানেন?

কারেন্ট নিউজ বিডি   ২৩ মার্চ ২০১৮, ৩:১৭:২৬

ঢাকা, ২৩ মার্চকারেন্ট নিউজ বিডিপ্রত্যেকদিন কাজের চাপ বাড়ছে! ফোন-ইমেল- প্রতিনিয়ত হোয়াটস-অ্যাপে ক্লান্তি বাড়ছে মানুষের মধ্যে। কিন্তু সুযোগের অভাবে ক্লান্তি ধীরে ধীরে মানুষের মধ্যে অবসাদ ডেকে আনছে। আর এই অবসাদ থেকে আত্মহননের পথ পর্যন্ত বেছে নিচ্ছেন সাধারণ মানুষ। আর এই অবসাদ থেকে মুক্তি দিতে নানারকম গবেষণা চালাচ্ছেন গবেষকরা।

সম্প্রতি এক গবেষণা বলছে, মানুষকে যেভাবে অবসাদ গ্রাস করছে তা থেকে মুক্তির উপায় শুধুই নাকি যৌনতা। জত বেশি সেক্স তত বেশি কাটবে মানুষের মধ্যে দিনের পর দিন জমতে থাকা ক্লান্তি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আমেরিকার অরিজন স্টেট ইউনিভার্সিটির গবেষকরা এই বিষয়ে লাগাতার গবেষণা চালিয়ে গিয়েছে। সেই গবেষণায় উঠে এসেছে, অবিরাম কর্মজীবনের ভার থেকে মুক্ত হওয়ার অন্যতম চাবিকাঠি যৌনতা। সঙ্গীর সঙ্গে উদ্যাম যৌনতা সর্বদাই শ্রমক্ষমতাকে ত্বরান্বিত করে বলে অভিমত দিয়েছেন ওই ইউনিভার্সিটির গবেষক কেট লেভিট।

১৫৯ জনের ওপর গত কয়েক সপ্তাহ ধরে গবেষণা চালায় স্টেট ইউনিভার্সিটির গবেষকরা। প্রতিদিনই দুটি করে সার্ভে চালান তারা। এতে উঠে আসে অবাক করা তথ্য। যারা প্রতিনিয়ত যৌনতায় লিপ্ত হয়েছেন তারাই সব থেকে বেশি কর্মচঞ্চল থেকেছেন। এতে নাকি কাজের প্রতিও একটা নিষ্টা তৈরি হয়। এই গবেষণা শুধু পুরুষদের ক্ষেত্রে নয়, মহিলাদের ক্ষেত্রেও সমান প্রযোজ্য। যে সমস্ত মহিলারা নাকি বেশি যৌনতায় লিপ্ত হন তাদের কাজের ধরণেও বদল আসে বলে গবেষণায় উঠে এসেছে।

সূত্র: কলকাতা ২৪x৭

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: