For Advertisement

750px X 80px Call : +8801911140321

জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে সরালেন ট্রাম্প

কারেন্ট নিউজ বিডি   ২৪ মার্চ ২০১৮, ৪:১১:৪৮

ঢাকা, ২৪ মার্চকারেন্ট নিউজ বিডিবুশ আমলের আগ্রাসী প্রতিরক্ষা নীতির সমর্থক ও জাতিসংঘে যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত জন বোল্টনকে নতুন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

বোল্টন এ পদে জেনারেল ম্যাকমাস্টারের স্থলাভিষিক্ত হলেন। পররাষ্ট্র মন্ত্রী রেক্স টিলারসনকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সপ্তাহখানেকের মধ্যে ট্রাম্প জাতীয় নিরাপত্তা উপদেষ্টাও বদলালেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আগামী ৪ এপ্রিল থেকে দায়িত্ব নেবেন বোল্টন। আর ম্যাকমাস্টার অসাধারণ দায়িত্ব পালন করেছেন। তাকে ধন্যবাদ।’

ট্রাম্প দায়িত্ব নেওয়ার এক মাসের মধ্যেই লেফটেন্যান্ট জেনারেল মাইকেল ফ্লিনকে সরিয়ে ম্যাকমাস্টারকে দায়িত্ব দিয়েছিলেন। আর ১৪ মাসের মধ্যে এ পদে তৃতীয় দফায় পরিবর্তন এলো। জন বোল্টন হলেন সাবেক প্রেসিডেন্ট রেগান ও বুশ আমলের প্রতিরক্ষাকর্মী এবং জাতিসংঘের সাবেক মার্কিন দূত।

ফক্স নিউজে দেওয়া জন বোল্টনের সাক্ষাৎকারের বরাত দিয়ে বিবিসি জানায়, উত্তর কোরিয়া ও ইরানে আক্রমণ করার মতো সব প্রস্তুতি সম্পন্ন করতে প্রেসিডেন্ট ট্রাম্প তাকে দায়িত্ব দিচ্ছেন।

ট্রাম্প প্রশাসনে সম্প্রতি বেশ কয়েকটি রদবদল হলো। ম্যাকমাস্টারের আগে পরারাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে বরখাস্ত করে সিআইএপ্রধান মাইক পম্পিওকে স্থলাভিষিক্ত করা হয়।

ট্রাম্পের ১৪ মাসের মেয়াদে এ নিয়ে তিনজন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হলেন। বোল্টন আগামী ৯ এপ্রিল থেকে দায়িত্ব নেবেন বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: