For Advertisement

750px X 80px Call : +8801911140321

জবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি: দুই শিক্ষার্থী বহিষ্কার

কারেন্ট নিউজ বিডি   ২৪ মার্চ ২০১৮, ৪:৩৪:৪০

ঢাকা, ২৪ মার্চকারেন্ট নিউজ বিডিজগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে সরাসরি জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়ায় ছাত্রলীগ নেতাসহ দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তারা হলেন, বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারী (আইডি নং- ই ১৩০৬০৬০২০) এবং সমাজকর্ম বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান (আইডি নং- ই১৫০৪০৩০৭০)।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে তাদের সম্পৃক্ততা প্রাথমিকভাবে প্রমাণ হয়েছে। তাই তাদেরকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তিনি আরো জানান, এমন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী বিধায় তাদেরকে আগামী দশ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তারা যদি কারণ দর্শাতে ব্যর্থ হয়, তাহলে তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে সুপারিশ করা হবে।

এদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির সাথে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারীকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করেছে। গত ১২মার্চ (সোমবার) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক জাকির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের তথ্য জানানো হয়।

২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি জালিয়াতির সাথে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় ১৭ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এর সাথে অভিযুক্ত জবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিব বিন বারীও তখন আটক হয়েছিলেনে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: