প্রচ্ছদ / রুপচর্চা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মেকআপ দীর্ঘস্থায়ী করার টিপস

কারেন্ট নিউজ বিডি   ২৪ মার্চ ২০১৮, ৪:৫০:১২

ঢাকা, ২৪ মার্চকারেন্ট নিউজ বিডিপ্রতিদিনই সুন্দর হয়ে উঠতে পারেন। সাহায্য করবে মেকআপ। কিন্তু গরম আবহাওয়ায় মেকআপ সহজেই নষ্ট হয়ে যায় অনেকের। ঘাম, ধুলোবালির কারণে মেকআপ বিগড়ে যায়৷ তখন সমস্যায় পড়তে হয়ে আপনাকে।

আমাদের দেশের আবহাওয়ায় মেকআপ গলে যায় খুব সহজেই। প্রতিদিনের জন্য কীভাবে বেস মেকআপ করলে তা সহজে গলবে না, তা জেনে নিন-

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

* প্রথমে ভালো করে মুখ ধুয়ে নিন। ক্ষারযুক্ত সাবান ব্যবহার করবেন না৷ এ সাবান শুধু যে মেকআপের ক্ষতি করে তা নয় বরং আপনার ত্বকের ক্ষতির কারণও। মুখ ধুয়ে তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন।

মুখের মৃত কোষগুলোর কারণে মুখের মেকআপ এর স্থায়িত্ব কম হয়। তাই সেগুলো পরিষ্কার করে নিন। কীভাবে করবেন? একটু চিনি আর পানি মিশিয়া নিন৷ তার পর সারা মুখে ভালোভাবে সেই স্ক্রাবটি লাগিয়ে নিন। ঠোটও বাদ দেবেন না। কারণ, ঠোটেও ডেড সেল বা মৃতকোষের সৃষ্টি হয়।

* মুখে একটু মশ্চেরাইজার ক্রিম লাগিয়ে নিন যদি আপনার ত্বক রুক্ষ হয়। তৈলাক্ত ত্বক হলে অয়েল ফ্রি ক্রিম লাগান। এবার মুখে প্রাইমার মাখুন। মনে রাখবেন, মেকআপ দীর্ঘস্থায়ী করার মূল কাজটাই করে প্রাইমার। অল্প একটু প্রাইমার নিয়ে পুরো মুখে ম্যাসাজ করে নিন। তৈলাক্ত এলাকা বা দাগযুক্ত এলাকাগুলোয় একটু বেশি করে প্রাইমার লাগান।

* ম্যাট জাতীয় ফাউন্ডেশন ব্যবহার করুন। মুখে ভালো করে ফাউন্ডেশন লাগিয়ে একটু পানিতে ছিটিয়ে নিন৷ অপেক্ষা করুন এক মিনিট৷ এর পর টিস্যু দিয়ে হালকা করে মুছে নিন।

* সবশেষে, ফেস পাউডার গায়ের রঙের সাথে মিলিয়ে মুখে লাগিয়ে নিন। চিকচিকে ভাব আনার জন্য শিমার পাউডার ব্যবহার করতে পারেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: