প্রচ্ছদ / রাজশাহী / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ঝুঁকিপূর্ণ ব্রিজে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

কারেন্ট নিউজ বিডি   ২৫ মার্চ ২০১৮, ৩:২৪:২৭

ঢাকা, ২৫ মার্চকারেন্ট নিউজ বিডি : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা ব্রিজের পিলার ও উপরের গার্ডারে ফাটল ও ডেবে যাওয়ার কারণে ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সড়ক ও জনপথ বিভাগ।
শনিবার (২৪ মার্চ) দুপুরে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) ব্রিজ ডিজাইন বিশেষজ্ঞরা ব্রিজের নিচের মাটি পরীক্ষা শেষে মূল সংষ্কার কাজ শুরুর কথা জানিয়েছেন।

এর আগে, শুক্রবার (২৩ মার্চ) রাতে নলকা সেতুর গার্ডারে ফাটলের বিষয়টি নজরে আসে। তাৎক্ষণিক সেতুর ঢাকামুখী লেনটি বন্ধ রেখে ফাটল ধরা গার্ডারের নিচে বালির বস্তা দিয়ে সাপোর্ট দেওয়া হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এ.কে.এম জহুরুল ইসলাম বলেন, শুক্রবার বিকেলে যখন সেতুর ফাটল আমার নজরে আসে তখন আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। ঢাকা থেকে তাৎক্ষণিক নির্দেশনার প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত ভিমকে সাপোর্ট দেওয়ার কথা বলা হলে আমরা ব্যবস্থা নেই।

শনিবার (২৪ মার্চ) ঢাকা থেকে একটি টিম এসে ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্ত বিমের ওপর লোহার পাইপ অথবা নতুন করে একটি পিলার তৈরি করে বিমকে সাপোর্ট দেওয়ার কথা বলেছেন তারা। এছাড়া ওই বিমের ওপর যেন কোনো লোড না পড়ে এজন্য ওই স্থান দিয়ে ভারি যানবাহন চলাচল করতে নিষেধ করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৮৮ সালে নির্মিত ২১৭ মিটার দৈর্ঘ্য এ সেতুটি দীর্ঘদিন আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হলেও এর উপর দিয়েই যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। উত্তর-দক্ষিণাঞ্চলের ২১ জেলার যানবাহন এ সেতুর উপর দিয়েই যাতায়াত করে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: