প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

স্বর্ণদ্বীপ হতে পারে আরেক সিঙ্গাপুর: রাষ্ট্রপতি

কারেন্ট নিউজ বিডি   ২৫ মার্চ ২০১৮, ৩:৪৮:২৬

ঢাকা, ২৫ মার্চকারেন্ট নিউজ বিডিনোয়াখালীর স্বর্ণদ্বীপের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, পরিকল্পিত পদক্ষেপ নিলে এই দ্বীপ জাতীয় অর্থনীতিতে বড় ধরণের অবদান রাখবে। আয়তনের দিক দিয়ে প্রায় সিঙ্গাপুরের সমান এবং সমুদ্রের সন্নিকটে এই দ্বীপকে সুন্দরভাবে সাজাতে পারলে ভবিষ্যতে এটি বাংলাদেশের জন্য আরেক সিঙ্গাপুর হয়ে যেতে পারে।

শনিবার নোয়াখালীর হাতিয়ায় সেনাবাহিনীর প্রশিক্ষণ কেন্দ্র স্বর্ণদ্বীপ পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

রাষ্ট্রপতি বলেন, আমি স্বর্ণদ্বীপ দেখে অভিভূত। বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে আলাদা একটা দ্বীপ। সারাবছর এখানে সেনাবাহিনী ট্রেনিংয়ের কাজে ব্যবহার করতে পারে। এরকম ফাঁকা জায়গা এক হাওর ছাড়া আর কোথাও নেই।

দ্বীপটি পরিকল্পিতভাবে সাজিয়ে তোলার জন্য সেনাবাহিনীকে দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, জনবসতি যাতে না হয় সেই পরিকল্পনাও রাখা দরকার। সরকার বা সেনাবাহিনীর হাতে থাকলে এটা যেকোনো পরিকল্পনা মাফিক গড়ে তোলা যাবে।

এর আগে দুপুরে হেলিকপ্টারযোগে স্বর্ণদ্বীপ নামেন রাষ্ট্রপতি। এরপর তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অর্থায়নে এবং সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মাণাধীন ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে হাসপাতালটির নির্মাণ কাজ সমাপ্ত হবে।

স্বর্ণদ্বীপের প্রশিক্ষণ সুবিধা সেনাবাহিনীর দক্ষতা বৃদ্ধিতে তাৎপর্যপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রপতি। সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিকল্পিত বনায়ন, উন্নত প্রজাতির নারিকেল বাগান, মিলিটারি ফার্ম পরিদর্শন করেন আবদুল হামিদ।

এ সময় সেনাবাহিনী প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক, নোয়াখালীর জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: