For Advertisement

750px X 80px Call : +8801911140321

সার্টিফিকেট দিয়ে রাস্তা পরিষ্কার করলেন শিক্ষার্থীরা

কারেন্ট নিউজ বিডি   ২৫ মার্চ ২০১৮, ৫:৩০:৫৫

ঢাকা, ২৫ মার্চকারেন্ট নিউজ বিডিএবার সার্টিফিকেট দিয়ে রাস্তা পরিষ্কার করলেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের হাতে ঝাড়ু, গলায় ঝুলছে সনদপত্র। গায়ে কোটা সংস্কার আন্দোলনের জন্য তৈরি করা বিশেষ টি-শার্ট। সবার মুখে কোটা সংস্কার দাবিতে বিভিন্ন স্লোগান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে রবিবার এভাবেই হাজারো শিক্ষার্থী জড়ো হন। পরে তারা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত ‘সার্টিফিকেট দিয়ে রাস্তা পরিষ্কার’শীর্ষক প্রতিবাদ কর্মসূচি পালন করেন। বাংলাদেশ সাধারণ ছাত্রছাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সকাল সাড়ে ১০টার দিকে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেবির সামনে আন্দোলনকারীরা গলায় শিক্ষা সনদ, হাতে ঝাড়ু নিয়ে অবস্থান করেন। সেখান থেকে টিএসসি হয়ে শহীদ মিনার যাবার রাস্তা তারা ঝাড়ু দেন। এরপর শহীদ মিনার প্রাঙ্গণ ঝাড়ু দেন। সেখান থেকে জগন্নাথ হল, এরপর ফুলার রোড হয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক ফারুক হোসেন বলেন, ‘আজকে যে দাবি নিয়ে আমরা একত্রিত হয়েছি, সেটা ইতোমধ্যে জনদাবিতে পরিণত হয়েছে। আমরা শুধু মুক্তিযোদ্ধা কোটা বাতিলের জন্য নয়। আমরা সামগ্রিক কোটা সংস্কারের কথা বলেছি। আমরা এখনো আশা করি, প্রধানমন্ত্রী আমাদের দাবি মেনে নেবেন।’

আন্দোলনের আরেকজন সমন্বয়ক হাসান আল মামুন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভুল বোঝানো হয়েছে। তিনি অতীতে অনেক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছেন। আমরা আশা করি, তিনি আমাদের দাবি রাখবেন।’

গত ১৮ মার্চ কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের করা মামলা প্রত্যাহার ও সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল হয়। সেখান থেকে আজকের এই অভিনব প্রতিবাদের ঘোষণা দেয়া হয়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: