প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

কারেন্ট নিউজ বিডি   ২৬ মার্চ ২০১৮, ২:৪৬:০৯

ঢাকা, ২৬ মার্চকারেন্ট নিউজ বিডিআইসিসি বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো আফগানিস্তান। রবিবার টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সাত উইকেটে হারালো তারা। নিয়মানুযায়ী এই দুই দলই ২০১৯ সালের বিশ্বকাপে অংশ নিবে। রবিবার হারারে স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২০৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪০.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় আফগানিস্তান।

দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেন ওপেনার মোহাম্মদ শাহজাদ। ৫১ রান করেন রহমত শাহ। ১২ বল খেলে ২৭ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ নবী। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কিমো পল ১টি ও ক্রিস গেইল ২টি করে উইকেট নেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২০৬ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন রভম্যান পাওয়েল। ৩৮ রান করেন শিমরন হেটমায়ার। ক্রিস গেইল ১৮ বল খেলে ১০ রান করে আউট হন। আফগানিস্তানের পক্ষে দৌলৎ জাদরান ১টি, মুজিব-উর-রহমান ৪টি, গুলবদিন নাইব ২টি, শরফুদ্দীন আশরাফ ১টি ও রশীদ খান ১টি করে উইকেট নেন।

জিম্বাবুয়ের মাটিতে গত ৪ মার্চ দশটি দলের অংশগ্রহণে শুরু হয় আইসিসি বিশ্বকাপ বাছাইপর্ব। গ্রুপ পর্ব শেষে ছয়টি দল সুপার সিক্স পর্বে উঠে। এখান থেকে সেরা দুইটি দল ফাইনালে উঠে। সুপার সিক্স পর্ব থেকে বিদায় নেয় স্বাগতিক জিম্বাবুয়ে। সুতরাং, তারা ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপে খেলতে পারবে না।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: