প্রচ্ছদ / ধর্ম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা দৃষ্টি প্রতিবন্ধি মারিয়াম

কারেন্ট নিউজ বিডি   ২৮ মার্চ ২০১৮, ২:০১:৪৮

ঢাকা, ২৮ মার্চকারেন্ট নিউজ বিডিপ্রতি বছরের মতো এবারও জর্ডানে আয়োজন করা হয় নারীদের নিয়ে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার। আর এ প্রতিযোগীতায় এবছর বিশ্বসেরাদের মধ্যে একজন হলেন ইরানী কন্যা মারিয়াম শাফঈ।

অল্প বয়সেই কুরআনের হাফেজ হন মারিয়াম শাফঈ। দৃষ্টি প্রতিবন্ধিকতা দমাতে পারেনি তাকে। এবার বিশ্বের সেরা নারী হাফেজদের সঙ্গে প্রতিযোগিতা করে তৃতীয় স্থান লাভ করেছেন তিনি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এবারের প্রতিযোগিতা ১৯ মার্চ শুরু হয়ে শেষ হয় গত ২৪ মার্চ। এ প্রতিযোগিতায় ১ থেকে ৫ম স্থান অধিকারী দেশগুলো হলো- আলজেরিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মিসর ও সৌদি আরব।

জর্ডানের ১৩ তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় এবারের অংশগ্রহণকারী দেশগুলো হলো- বাংলাদেশ, আলজেরিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মিসর, সৌদি আরব, ভারত, মৌরিতানিয়া, ঘানা, বসনিয়া ও হার্জেগোভিনা, আজারবাইজান, নরওয়ে, ক্রাক, তানজানিয়া, মালয়েশিয়া, কাতার, প্যালেস্টাইন, জর্ডান, ওমান, সুদান, তুরস্ক, বাহরাইন, মরক্কো, রাশিয়া, তিউনিসিয়া, মিশর, ইরাক, লেবানন, সংযুক্ত আরব আমিরাত এবং কুয়েত।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: