প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মুসলমান হওয়ায় ‘মহাভারত’ চলচ্চিত্রে বিতর্কিত আমির খান!

কারেন্ট নিউজ বিডি   ২৮ মার্চ ২০১৮, ২:৩৪:১০

ঢাকা, ২৮ মার্চকারেন্ট নিউজ বিডিমুসলমান হয়ে ‘মহাভারত’ চলচ্চিত্রে অভিনয় করতে গিয়ে বিতর্কের মুখে পড়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান।

এই ছবিতে ‘কর্ণ’ অথবা ‘কৃষ্ণ’ চরিত্রে অভিনয় করবেন তিনি। ছবিটি নির্মাণের ঘোষণা দিয়েছেন আমির খান নিজেই। ছবিটির জন্য ১ হাজার কোটি রুপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিল্পপতি মুকেশ আম্বানির প্রযোজনা প্রতিষ্ঠান ‘ভায়াকম এইটিন’। ছবির কাজ শুরু করার আগেই তোপের মুখে পড়েছেন আমির খান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আমির খান একজন মুসলমান হয়ে হিন্দু মহাকাব্য ‘মহাভারত’ নিয়ে ছবি তৈরি করবেন, তা কিছুতেই মেনে নিতে পারছেন না ভারতের হিন্দুধর্মাবলম্বী অনেকে। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় ব্যাপারটি নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। আমির খানের বিরুদ্ধে আরেকটি অভিযোগ হলো, তিনি নাকি ‘পিকে’ ছবিতে শিব ঠাকুরকে নিয়ে মজা করেছেন। কিন্তু এসব নিয়ে মুখ খুলছেন না আমির।

জানা গেছে, আমির খানের ‘মহাভারত’ ছবিটি পাঁচ ভাগে প্রযোজনা করবেন মুকেশ আম্বানি। ছবিটি পরিচালনা করবেন কয়েকজন নির্মতা।‘থাগস অব হিন্দুস্তান’ ছবির শুটিং শেষ করে ‘মহাভারত’ ছবির শুটিং শুরু করবেন আমির খান।

আমির খানের পাশে দাঁড়িয়েছেন পদ্মশ্রী, পদ্মভূষণ আর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া কবি, গীতিকার, কাহিনিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার। তিনি টুইটারে লিখেছেন, ‘যারা এসব কথা বলছেন, তাদের বলছি, আপনারা কি ফরাসি পরিচালক পিটার ব্রুকের “দ্য মহাভারত” দেখেছেন?’ যারা এ ধরনের মন্তব্য করছেন, তারা হয়তো আমাদের দেশের সংস্কৃতি এবং ঐতিহ্য সম্পর্কে কিছুই জানেন না। রস খান, বুল্লে শাহ, ওয়ারিশ শাহ, বাবা ফরিদ নজির আকবরাবাদি, নিজির বানারসি, বিসমিল্লা খান—তাদের কথা জানেন তারা?’

জানা গেছে, ভারতের টেলিভিশনে প্রথম ধারাবাহিক আকারে ‘মহাভারত’-এর প্রচার শুরু হয় ১৯৮৮ সালে। পরিচালনা করেছেন রবি চোপড়া। এই ধারাবাহিকের চিত্রনাট্য লিখেছেন পণ্ডিত নরেন্দ্র শর্মা আর জনপ্রিয় উর্দু লেখক রাহি মাসুম রেজা। একজন মুসলমানের লেখা চিত্রনাট্য থেকেই ‘মহাভারত’-এর খুঁটিনাটি অনেক কিছু জানতে পেরেছিল দর্শক। কিন্তু ‘মহাভারত’ নিয়ে ছবি তৈরির ব্যাপারে আগ্রহ প্রকাশ করায় আমির খানকে জাতিবিদ্বেষের শিকার হতে হচ্ছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: