প্রচ্ছদ / ময়মনসিংহ / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

চাল আমদানিতে শুল্ক আরোপের দাবি শেরপুরের চালকল মালিকদের

কারেন্ট নিউজ বিডি   ২৯ মার্চ ২০১৮, ৩:১৯:৪১

ঢাকা, ২৯ মার্চকারেন্ট নিউজ বিডিদেশীয় চালকল শিল্পকে বাঁচাতে চাল আমদানির ওপর প্রত্যাহার করা সকল শুল্ক পুনরায় আরোপ করার দাবি জানিয়েছে শেরপুরের চালকল মালিকরা। বুধবার সকালে শহরের বটতলায় জেলা চালকল মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তারা এ দাবি জানান।

এসময় জেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রওশন লিখিত বক্তব্যে বলেন, মৌসুমের শুরুতে ধানের মূল্য বেশি থাকায় চালের মূল্যও  বেড়ে যায়। এসময় আমদানিকৃত চালের ওপর থেকে সবধরনের শুল্ক প্রত্যাহার করে বাজার স্থিতিশীল করার ব্যবস্থা নেয় সরকার। দীর্ঘদিন ধরে নিয়ন্ত্রণহীনভাবে ব্যাপক পরিমাণে বিদেশি চাল আমদানি হওয়ায় দেশীয় চালকল গুলোতে উৎপাদিত চাল এখন অবিক্রিত অবস্থায় পড়ে আছে। এতে করে অসম প্রতিযোগিতা ও ক্রমাগত লোকসানে জেলার বেশিরভাগ চাল কল বন্ধ হয়ে গেছে। বেকার হয়ে পড়েছে শেরপুরে চাতাল শিল্পের সাথে প্রায় লক্ষাধিক পরিবার। চালকল মালিকরা প্রতিনিয়ত পুঁজি হারাচ্ছেন। এ অবস্থা থেকে উত্তরণে চাল আমদানির ওপর শুল্ক আরোপের দাবি জানান তিনি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা চালকল মালিক সমিতির সভাপতি আশরাফুল আলম তালুকদার, শেরপুর পৌরসভার মেয়র ও মিল মালিক গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, মিল মালিক ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হায়দার আলী এবং দুলাল মিয়াসহ সংগঠনের নেতৃবৃন্দ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: