প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

আর্জেন্টিনাকে উড়িয়ে দিল স্পেন

কারেন্ট নিউজ বিডি   ২৯ মার্চ ২০১৮, ৩:৪৯:১৩

ঢাকা, ২৯ মার্চকারেন্ট নিউজ বিডিচোটের কারণে খেলতে পারেননি লিওনেল মেসি। কিন্তু দলের প্রাণভোমরাকে ছাড়া যে মাদ্রিদের ওয়ান্দা মেট্রোপলিটানো স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে এমন ‘চোট’ পেতে হবে, সেটা বোধ হয় আর্জেন্টাইন অধিনায়ক ভাবতেও পারেননি। ইসকোর অনবদ্য এক হ্যাটট্রিকে স্পেনের কাছে যে ৬-১ গোলে হেরেছে মেসির দল।

ম্যাচের ৮ম মিনিটে এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। মাক্সিমিলিয়ানো মেসার দারুণ ক্রস খুঁজে পায় গঞ্জালো হিগুয়েইনকে। কিন্তু হিগুয়েইন খুব কাছ থেকেও বল পাঠান ক্রসবারের ওপর দিয়ে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এর ৪ মিনিট পর এগিয়ে যায় স্পেন। জিওভানি লো সেলসো নিজেদের ডি-বক্সের একটু সামনে বল হারান। আন্দ্রেস ইনিয়েস্তার পায়ে লেগে বল পেয়ে যান মার্কো আসেনসিও। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের ডিফেন্স চেরা পাসে ছুটে গিয়ে বাকিটা সারেন দিয়েগো কস্তা।

সেই গোল ঠেকানোর চেষ্টা করতে গিয়ে চোট পান সের্হিও রোমেরো। ২২তম মিনিটে মাঠ ছাড়েন তিনি। বদলি নামেন চেলসো গোলরক্ষক উইলি কাবাইয়েরো।

২৫তম মিনিটে গোল শোধের দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন সের্হিও রামোস। ইন্দেপেন্দিয়েন্তোর মিডফিল্ডার মেসা বল নিয়ে কিছুটা এগিয়ে বাড়ান লো সেলসোকে। পিএসজির মিডফিল্ডারের দারুণ পাসে বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান মেসা। কিন্তু দারুণ স্লাইডে কর্নারের বিনিময়ে সে যাত্রায় দলকে বাঁচান রামোস।

২৭তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি জর্দি আলবা। খুব কাছ থেকে বল ওপর দিয়ে পাঠান এই ডিফেন্ডার। খানিক পর আসেনসিওর নিচু ক্রস জালে পাঠান অরক্ষিত ইসকো। ৩৯তম মিনিটে ব্যবধান কমান ওতামেন্দি। কর্নার থেকে লাফিয়ে দারুণ হেডে দাভিদ দে হেয়াকে পরাস্ত করেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে স্পেনের রক্ষণে প্রবল চাপ তৈরি করে আর্জেন্টিনা। তবে এই অর্ধের প্রথম সত্যিকারের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান বাড়ায় স্পেন। আসপাসের পাস থেকে বল পেয়ে ৫১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ইসকো। ৪ মিনিট পর ব্যবধান ৪-১ করে ফেলেন থিয়াগো। আর্জেন্টিনার ডি-বক্সে অতিথিদের তালগোল পাকানোর সুযোগ নিয়ে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। ৬৭তম মিনিটে ফ্রি-কিকে ওতামেন্দির হেড পোস্টে লেগে ব্যর্থ হলে ব্যবধান কমেনি।

৭৩তম মিনিটে আর্জেন্টিনার জালে বল পাঠান আসপাস। দুই মিনিট পর নিজের হ্যাটট্রিক পূরণ করেন ইসকো। স্পেন তখন ৬-১ গোলে এগিয়ে।

ম্যাচটি বড় কলঙ্ক হয়েই থাকবে আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে। ৬-১ গোলে হার দেশটির ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানেই হার। যদিও স্পেনের বিপক্ষে এই ম্যাচেই কেবল ৬-১ গোলে হারেনি আর্জেন্টিনা। ১৯৫৮ বিশ্বকাপে চেকোশ্লোভাকিয়ার বিপক্ষে একবার আর ২০১০ বিশ্বকাপের বাছাইপর্বে বলিভিয়ার কাছে আরও একবার ৬-১ গোল হেরেছিল আর্জেন্টিনা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: