প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

নিষিদ্ধ হলেন ওয়ার্নার-স্মিথ

কারেন্ট নিউজ বিডি   ২৯ মার্চ ২০১৮, ৩:৫৪:৪০

ঢাকা, ২৯ মার্চকারেন্ট নিউজ বিডিবল টেম্পারিংয়ের চেষ্টায় জড়িত থাকায় অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছর নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যার হাতে সেদিন বল টেম্পারিং হয়েছে কেপটাউনে সেই ক্যামেরন ব্যানক্রাফটকে ৯ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া দ্রুতই আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেবে বলে ধারণা করা হচ্ছে। শাস্তি পাওয়া তিন ক্রিকেটারই এই রায়কে চ্যালেঞ্জ করতে পারবেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

দিনের খেলা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্মিথ স্বীকার করেন, দলের ‘লিডারশিপ গ্রুপ’ মিলেই টেম্পারিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। বেনক্রাফটও বলেন, এই ঘটনার পেছনে অধিনায়কের অনেক ভূমিকা ছিল।

এর আগে টেস্ট সিরিজের শেষ ম্যাচ জোহানেসবার্গ টেস্টে আপাতত তাদের নিষিদ্ধ করে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরিয়ে নেয়ার কথা জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়া ঘটনার তদন্ত করতে সাউথ আফ্রিকায় প্রতিনিধি দল পাঠায়। প্রতিনিধি দলের প্রধান ইয়ান রয় জানিয়েছেন, প্রাথমিক তদন্তে তারা কোচ ড্যারেন লেহম্যানের দোষ খুঁজে পাননি। টেম্পারিংয়ের সঙ্গে শুধুমাত্র ‘এই তিনজন জড়িত’। আগে থেকে কোচ কিছুই জানতেন না। তাই দলের সঙ্গে তিনি সাউথ আফ্রিকায় থেকে দায়িত্ব চালিয়ে যাবেন।

টিভি ফুটেজে অবশ্য দেখা গেছে, লেহম্যান ওয়াকিটকির মাধ্যমে সাইড লাইনে থাকা দ্বাদশ খেলোয়াড়কে কিছু একটা বলছেন।

আইসিসি থেকে স্মিথকে এক টেস্টের জন্য নিষিদ্ধ ও ম্যাচ ফির ১০০% জরিমানা করা হয়। ব্যানক্রাফটকে করা হয় ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা সঙ্গে দেয়া হয় তিনটি ডিমেরিট পয়েন্ট। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে আরো বড় শাস্তি অপেক্ষা করছিল। সেই শাস্তিটা জানা গেল।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: