For Advertisement

750px X 80px Call : +8801911140321

শেখ হাসিনার মন্তব্যের নিন্দা জানালো পাকিস্তান

কারেন্ট নিউজ বিডি   ৩০ মার্চ ২০১৮, ২:৫১:৩১

ঢাকা, ৩০ মার্চকারেন্ট নিউজ বিডিপাকিস্তানের প্রতি যে বাংলাদেশিদের ভালোবাসা আছে, তাদের উপযুক্ত জবাব দিতে হবে বলে গত ২৫ মার্চ গণহত্যা দিবসের এক অনুষ্ঠানে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার পাক পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই মন্তব্যের নিন্দা জানিয়েছে।

ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বলেন, ‘তখন পাকি প্রেমে যারা হাবুডুবু খেয়েছে, তাদেরও উপযুক্ত জবাব বাংলার মানুষকে দিতে হবে। তাদেরও শাস্তি দিতে হবে। তাদের ওই পাকি প্রেম ভুলিয়ে দিতে হবে। এই বাঙালি যদি এটা না পারে, তাহলে নিজেদের অস্তিত্ব থাকবে না।’

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মুহাম্মদ ফয়সাল ইসলামাবাদে সাপ্তাহিক ব্রিফিং করেছেন বৃহস্পতিবার। শেখ হাসিনার সেদিনের বক্তব্যকে ১৯৭৪ সালের ত্রিপক্ষীয় চুক্তির মূলনীতির বিরোধী বলে মন্তব্য করেছেন ফয়সাল।

১৯৭৪ সালের ত্রিপক্ষীয় চুক্তি অনুযায়ী, ১৯৭১ সালে দেশ বিভাজনের সময় যারা যুদ্ধ অপরাধে অভিযুক্ত; তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ার অঙ্গীকার করেছিল ঢাকা।

ঢাকার সঙ্গে ইসলামাবাদের সম্পর্কের অবনতি ঘটে ২০০৯ সালে। ওই বছর ১৯৭১ সালের যুদ্ধাপরাধের বিচারকাজ শুরু করে বাংলাদেশ সরকার। ১৯৭৪ সালের চুক্তিতে যুদ্ধাপরাধীদের বিচার করা হবে না বলে ঐক্যমতে পৌঁছেছিল বাংলাদেশ, পাকিস্তান ও ভারত।

সূত্র : ডন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: