প্রচ্ছদ / চট্টগ্রাম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ঘূর্ণিঝড়ে ‘কোটি টাকার’ ব্যানার-ফেস্টুন সড়কে

কারেন্ট নিউজ বিডি   ৩০ মার্চ ২০১৮, ১১:৩২:৫২

ঢাকা, ৩০ মার্চকারেন্ট নিউজ বিডিপ্রধানমন্ত্রী শেখ হাসিনার চাঁদপুর শহর ও হাইমচর উপজেলায় সফরকে ঘিরে শহরের বাবুরহাট থেকে শুরু করে পুরান বাজার এলাকায় সাঁটানো বিলবোর্ড, ব্যনার ও ফেস্টুন ঘূর্ণিঝড়ে দুমড়ে মুড়ে সড়কে পড়ে গেছে।

শুক্রবার সন্ধ্যা পৌনে ছয়টায় শুরু হওয়া ২০ মিনিটের মধ্যে এসব ক্ষয়ক্ষতি হয়। শহরের কুমিল্লা সড়ক, স্টেডিয়াম রোড, মিশন রোড ঘুরে এ ধরনের চিত্র দেখা গেছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের প্রচারের অংশ হিসেবে দলীয় প্রধান শেখ হাসিনা বিভিন্ন জেলা সফর করছেন। এর অংশ হিসেবে রবিবার তিনি যাচ্ছেন চাঁদপুরে।

ভোটের আগে প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে দলের মনোনয়নপ্রত্যাশীরা প্রতিটি এলাকাতেই নিজের নামের প্রচার করতে নানাভাবে চেষ্টা করেন। শেখ হাসিনার নজরে পড়া ছাড়াও ভোটারদেও কাছে নিজেদেরকে জাহির করতে চান তারা।

সিলেট, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী, ঠাঁকুরগাওয়ের মতো চাঁদপুরেও মনোনয়নপ্রত্যাশী এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা গত কয়েকদিন ধরে প্রচারে ব্যস্ত।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ এর কার্যকরী কমিটির সদস্য হাসান খান বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দুই সপ্তাহ আগে থেকে এসব প্রচারপত্র টানানো হয়েছিল সড়কের দুই পাশে। কিন্তু প্রাকৃতিক দূর্যোগের কারণে বিরাট ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে।

শহরে এসব প্রচারপত্র তৈরির দোকান ‘আর্ট সাইন কর্নার’ এর সত্ত্বাধিকারী কামাল হোসেন জানান, চাঁদপুরের আট উপজেলার জাতীয় সংসদ নির্বাচনে মনোননয় প্রত্যাশীরা বেশিরভাগ ব্যনার ফেস্টুন সাঁটিয়েছিলেন। কমপক্ষে ৩০ জনের প্রচারপত্র চোখে পড়েছে তার।

কামাল হোসেনের ধারণা একেকজন কমপক্ষে পাঁচ লাখ টাকা খরচ করে এসব ব্যানার, ফেস্টুন লাগিয়েছিলেন।

বাংলাদেশ স্কাউটস্ এর পাবলিক রিলেশন অফিসার (পিআরও) মসিউর জানান, হাইমচরের চরভাঙ্গা গ্রামে জাতীয় সমাজ উন্নয়ন কমডেকা স্থলেও ঝড়ো হাওয়ায় ক্ষতি হয়েছে। সেখানে স্কাউটের তাবুর তেমন ক্ষয়ক্ষতি না হলেও আশপাশের ডেকারেশন ও নেতা-কর্মীদের সাঁটানো ব্যানার ফেস্টুনগুলো ছিড়ে সড়কে পড়ে আছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: