প্রচ্ছদ / চট্টগ্রাম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

প্রধানমন্ত্রীর সফর ঘিরে চাঁদপুরে উৎসবের আমেজ

কারেন্ট নিউজ বিডি   ৩১ মার্চ ২০১৮, ৪:৫২:৩২

ঢাকা, ৩১ মার্চকারেন্ট নিউজ বিডিআট বছর পর চাঁদপুর আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। ২০১০ সালের ২৫ এপ্রিলের পর  আগামীকাল রবিবার চাঁদপুর সফরে আসছেন তিনি। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলার সর্বত্র দলের নেতাকর্মীদের মধ্যে এখন উৎসবের আমেজ। শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে প্রধানমন্ত্রীকে বরণে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রবিবার সকালে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে চাঁদপুরের উদ্দেশে রওনা দিয়ে প্রথমে জেলার হাইমচরে যাবেন প্রধানমন্ত্রী। হাইমচরের চরভাঙ্গা গ্রামে বাংলাদেশ স্কাউটের জাতীয় সমাজ উন্নয়ন ক্যাম্প (কমডেকা) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন তিনি। সেখানে স্কাউট সমাবেশ ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি। সারা দেশ থেকে আসা স্কাউটরা অংশ নেবে সেখানে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

প্রস্তুতি চলছে চাঁদপুর জেলা স্টেডিয়াম মাঠে। দুপুরে স্টেডিয়ামের মাঠে জেলা আওয়ামী লীগের আয়োজনে জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। এখানেই তিনি চাঁদপুর জেলার ৪৭ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ২৩টি উন্নয়নকাজের উদ্বোধন ও ২৪টি নতুন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করবেন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর কালকের সফরে চাঁদপুরবাসীর আরও দাবি পূরণ এবং তার কাছ থেকে আরও নতুন উদ্যোগের কথা শুনবেন এমন প্রত্যাশা নেতা-কর্মীদের মাঝে।

চাঁদপুর জেলা সদর ও হাইমচর উপজেলা ঘুরে দেখা গেছে, সব সরকারি দপ্তর, সড়কসহ বিভিন্ন স্থানে উন্নয়নমূলক ও সংস্কারকাজ হয়েছে। শহর পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য গত ১০-১২ দিন ধরে কাজ চলছে। শহরের বিকল্প সড়ক বঙ্গবন্ধু সড়কটি চলাচলের উপযোগী করা হয়েছে। এ ছাড়া শহর ও হাইমচর এলাকায় কয়েকটি সড়কের নতুন করে কাজ করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য অধ্যক্ষ ড. মো. হাসান খান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে চাঁদপুরবাসী ধন্য। তিনি চাঁদপুরের উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। আমরা তাকে তার প্রাপ্য সম্মান দিতে প্রস্তুত।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, ‘বর্তমান সরকার চাঁদপুরে ব্যাপক উন্নয়নকাজ করেছে, আরও উন্নয়নকাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী- এ কথা উল্লেখ করে জেলা আওয়ামী লেিগর সাধারণ সম্পাদক আবু নঈম পটোয়ারি দুলাল বরেণ, ‘জেলার প্রতিটি নেতা-কর্মী সার্বক্ষণিক মাঠে থেকে কাজ করে যাচ্ছেন। জনসভায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য আমাদের এখন অপেক্ষা। চাঁদপুরে দল-মতনির্বিশেষে সব পর্যায়ের মানুষ প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করবে। আমরাও সেভাবে প্রস্তুতি সম্পন্ন করেছি।’

আওয়ামী লীগের নেতারা জানান, এরই মধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। জেলা স্টেডিয়ামের মাঠে তৈরি করা হচ্ছে জনসভার মঞ্চ। জেলা জুড়ে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।
জনসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ সভাপতিত্ব করবেন বলে জানান নেতারা। সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: