প্রচ্ছদ / রাজশাহী / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বৃষ্টিতে নাটোর-বগুড়া মহাসড়কে যাত্রীদের দুর্ভোগ

কারেন্ট নিউজ বিডি   ৩১ মার্চ ২০১৮, ৪:৫৫:২৯

ঢাকা, ৩১ মার্চকারেন্ট নিউজ বিডিহঠাৎ বৃষ্টিতে নাটোর-বগুড়া মহাসড়কে সিংড়ার পাঁচবাড়িয়া এলাকায় জমে থাকা মাটি পিচ্ছিল হয়ে পাঁচ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। শনিবার সকাল ৬টা থেকে ১১টা পর্যন্ত শেরকোল থেকে ডালসড়ক পর্যন্ত যানজটে যাত্রীরা দুর্ভোগে পড়ে। এছাড়াও শুক্রবার বিকালেও একই কারণে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে হাজারো যাত্রীকে দুর্ভোগ পোহাতে হয়। আর এই ঘটনার সাথে পুকুর খননকারী ও ইটভাটা মালিকদের দায়ী করছে স্থানীয় প্রশাসন।

হাইওয়ে পুলিশ, সিংড়া উপজেলা প্রশাসন ও এলাকাবাসী জানায়, শুক্রবার দুপুর ২টা ও শনিবার ভোর ৫টায় আকস্মিক দুই দফা বৃষ্টিতে শেরকোল-পাঁচবাড়িয়া এলাকায় নাটোর-বগুড়া মহাসড়কে জমে থাকা মাটি পিচ্ছিল হয়ে পড়ে। এতে ট্রাক, বাসসহ বেশ কয়েকটি যানবাহন পিছলে পড়ে যানজটের সৃষ্টি হয়। পরে অন্য যানবাহনগুলোও চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। বাধ্য হয়েই চালকেরা যানবাহন বন্ধ করে সড়কে দাঁড়িয়ে যায়। এতে শত শত ট্রাক, বাস, মাইক্রো, পিকআপ, সিএনজিসহ বিভিন্ন মোটরযানে যানজট সৃষ্টি হয়। চরম দুর্ভোগে পড়তে হয় হাজারো যাত্রীকে। বিশেষ করে অসুস্থ রোগীদের জীবন দুর্বিসহ হয়ে পড়ে। দীর্ঘ দুর্ভোগের পরে উপজেলা প্রশাসন ও হাইওয়ে পুলিশের সহায়তায় ধীরে ধীরে যানবাহন চলতে শুরু করে। এসময় বিভিন্ন ইটভাটার শ্রমিকদেরকেও কোদাল ও হরপা হাতে রাস্তার পিচ্ছিল কাদামাটি সরাতে দেখা যায়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী জানান, শেরকোল-পাঁচবাড়িয়া এলাকায় কয়েকটি পুকুর ভরাটসহ কয়েকটি ইটভাটার মাটি পরিবহনের সময় সড়কে পড়ে। আর হঠাৎ বৃষ্টিতে সেই জমে থাকা মাটি পিচ্ছিল হয়ে প্রতি বছরই দুর্ভোগের সৃষ্টি হয়। এর পর প্রশাসন তাদের বিরুদ্ধে কোন প্রদক্ষেপ নেয় না।

নাটোরগামী ট্রাকচালক আব্দুর রহিম বলেন, নাটোর-বগুড়া মহাসড়কটি উত্তরাঞ্চলের বগুড়া, রংপুর, কুড়িগ্রাম, দিনাজপুর, গাইবান্ধা ও পঞ্চগড় জেলার সাথে যোগাযোগের একমাত্র রাস্তা। ইটভাটার মাটি পড়ে রাস্তা পিচ্ছিল হওয়ায় গাড়ি চালানো যাচ্ছে না। প্রায় ৪ ঘণ্টা ধরে কয়েকশ গাড়ি যানজটে রয়েছে। এই দুর্ভোগের যেন শেষ নেই।

হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক শরিফ উদ্দিন বলেন, ইটভাটা ও পুকুর ভরাটের মাটি পড়ে রাস্তা পিচ্ছিল হয়ে সকাল থেকে যানবাহন বন্ধ রয়েছে। রাস্তা পানি দিয়ে ধুয়ে সতর্কভাবে চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক ও শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল বলেন, এলাকার সকল ইটভাটার মাটিতে রাস্তার এই সমস্যা হয়েছে। আর সকল ভাটার পক্ষ থেকে এখন ডেইলি লেবার দিয়ে রাস্তা ধুয়ে দেয়া হচ্ছে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সরকার সড়কে মাটি পিচ্ছিল হয়ে যানবাহন বন্ধ হওয়ার কথা নিশ্চিত করে বলেন, তিনি ঘটনাস্থলেই রয়েছেন। আর বিষয়টি নিয়ে ব্যবস্থা নিচ্ছেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: