প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বাংলাদেশকে আমরা ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত দেশ হিসেবে দেখতে চাই: প্রধানমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ১ এপ্রিল ২০১৮, ২:৪৯:২৫
চাঁদপুর, ০১ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : ভবিষ্যতে বাংলাদেশে নেতৃত্ব দেওয়ার জন্য রোভার স্কাউটদের আরও যোগ্য ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ওঠার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার দুপুরে চাঁদপুরের হাইমচরে বাংলাদেশ স্কাউটসের ৬ষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেবে এ জন্য তোমাদের যোগ্য হয়ে গড়ে উঠতে হবে। … দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে, মানুষকে ভালোবাসতে হবে…যখন জীবনে প্রতিষ্ঠিত হবে তখনো যেন এ মানসিকতা থাকে। দেশকে ভালোবাসতে হবে, দেশের জন্য মমত্ববোধ থাকতে হবে, দেশকে গড়ে তোলার মানসিকতা নিয়ে কাজ করে যেতে হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি বলেন, আজকে যে শিশু-কিশোররা এখানে, একসময় তোমরাই দেশের কর্ণধার হবে। এ দেশ যেন তোমরা পরিচালনা করতে পার সেভাবেই নিজেদের প্রস্তুত করতে হবে…আমি চাই তোমাদের সেবাধর্মী কার্যক্রম আরও বৃদ্ধি হোক, বিস্তৃতি পাক।

সারাদেশে স্কাউট কার্যকম সম্প্রসারণ ও উন্নয়নে সব ধরনের সহায়তা সরকার দেবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, স্কাউটের সুফল দেশের সকল পর্যায় পৌঁছাতে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক ও কমিউনিটিভিত্তিক স্কাউটিং আরও সম্প্রসারণ করতে হবে।

এ সময় তিনি বলেন, স্কাউটস শতাব্দী ভবন নির্মাণ ও স্কাউটিং সম্প্রসারণের জন্য ১২২ কোটি টাকার প্রকল্প চলমান আছে। প্রাথমিক বিদ্যালয়সমূহে কাবিং সম্প্রসারণের জন্য আরেকটি প্রকল্প অচিরই অনুমোদন দেওয়া হবে। জাতীয় স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রর জন্য ৯৫ একর বনভূমি ব্যবহারের অনুমতি দিয়েছি। বিভিন্ন জেলায় ও অঞ্চলে স্কাউট ভবন ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের জন্য জমি বরাদ্দ দেওয়া হয়েছে। আমাদের ছেলেমেয়েরা যাতে সুশিক্ষা পায়, তাদের মনমানসিকতা যেন ইতিবাচক হয়, তারা যেন সৃষ্টিশীল হয়, সে জন্য আমরা কাজ করছি।’

প্রধানমন্ত্রী আরও বলেন, মাদক ও জঙ্গিবাদ নির্মূলে পরিবার থেকে সমাজের সকলকে ভূমিকা রাখতে হবে। বাংলাদেশকে আমরা ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত দেশ হিসেবে দেখতে চাই। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে চাই। সে লক্ষ্যেই আমরা কাজ করছি। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত দুটি করে কাব স্কাউট, রোভার স্কাউট চালু করতে সব রকমের সহায়তা দেবো। স্কাউটের উন্নয়নের জন্য প্রতিটি জেলায় অবকাঠামোগত উন্নয়ন করা হবে।

এর আগে রবিবার সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে সরাসরি চাঁদপুরের হাইমচরে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে পৌঁছে উপজেলার চরভাঙ্গা এলাকায় বাংলাদেশ স্কাউটসের ৬ষ্ঠ জাতীয় কমডেকার অনুষ্ঠান উদ্বোধন ও স্কাউটদের কুচকাওয়াচ পরিদর্শন করেন তিনি।

বেলা ৩টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন তিনি।

জনসভায় যোগ দেওয়ার আগে স্টেডিয়ামেই জেলার ২৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ২৪টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: