প্রচ্ছদ / রংপুর / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

গাইবান্ধায় ডায়রিয়া পরিস্থিতির অবনতি

কারেন্ট নিউজ বিডি   ১ এপ্রিল ২০১৮, ৫:৪২:০৫

ঢাকা, ০১ এপ্রিলকারেন্ট নিউজ বিডিগাইবান্ধায় ডায়রিয়া পরিস্থিতির আরও অবনতি ঘটেছে। শনিবার রাত থেকে রোববার দুপুর ২টা পর্যন্ত আরও ৪৬ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। ফলে এখন পর্যন্ত ৭০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি রয়েছে। ডায়রিয়া ওয়ার্ডে বেডে স্থান সংকুলান না হওয়ায় মেঝেতে ও করিডরে রোগীদের চিকিৎসা নিতে হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে হাসপাতালে একটি বেঞ্চে ৩ জন রোগীকে বসিয়ে আইভি স্যালাইন লাগিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

রোগী আরও বৃদ্ধি পেতে পারে এই আশংকায় জরুরী বিভাগের সম্মুখে পৌরসভা থেকে তাঁবু ও টিন দিয়ে একটি প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। এছাড়া পাড়া ও  মহল্লায় মেডিকেল টিম গিয়ে রোগীদের জরুরী চিকিৎসাসেবাসহ স্যালাইন বিতরণ করছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

গাইবান্ধা পৌর এলাকার নতুন নতুন এলাকাসহ শহরতলির গ্রামগুলোতেও ডায়রিয়া ছড়িয়ে পড়ছে। পৌরসভার ডায়রিয়ায় আক্রান্ত এলাকাগুলো হচ্ছে ডেভিড কোম্পানীপাড়া, সরকারপাড়া, শাপলাপাড়া, মালিপাড়া, পলাশপাড়া এবং থানাপাড়া । এছাড়া পৌর এলাকার বাইরে সদর উপজেলার দক্ষিণ ধানঘড়া, ত্রিমোহিনী, দারিয়াপুর গ্রামেও ডায়রিয়ার প্রাদুর্ভাব ঘটেছে। ইতোমধ্যে ঢাকার রোগ নির্ণয় ও রোগ তত্ত্ব বিভাগের ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ সাজ্জাদ, ডাঃ সোহেল ও ডাঃ মির্জাসহ ৬ জনের একটি টিম ডায়রিয়া পরিস্থিতি পর্যবেক্ষণে বিভিন্ন এলাকা পরিদর্শন করে পরীক্ষার জন্য রোগীর মল ও পানি সংগ্রহ করছেন বলে জানা গেছে। তদুপরি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের একটি টিম ডায়রিয়া আক্রান্ত এলাকার পানির নমুনা সংগ্রহ করে পরীক্ষার কাজ শুরু করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বুধবার থেকে পাঁচদিনে গাইবান্ধা পৌর এলাকার দুই শতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করে। এছাড়াও হাসপাতালের বাইরে প্রায়ই প্রতিটি বাড়িতেই দু’একজন করে রোগী চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: