প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

আশরাফুলের হ্যাটট্রিক সেঞ্চুরি

কারেন্ট নিউজ বিডি   ১ এপ্রিল ২০১৮, ৫:৫৫:০৫

ঢাকা, ০১ এপ্রিলকারেন্ট নিউজ বিডিঢাকা প্রিমিয়ার লিগে আশরাফুলের আরো একটি সেঞ্চুরি। টানা তৃতীয় সেঞ্চুরি করলেন আজ। এই আসরের এটি তার পঞ্চম সেঞ্চুরি ।১৩৭ বলে ১০২* রানে অপরাজিত ছিলেন । ১৩ ম্যাচে ৫ সেঞ্চুরি আর ১ ফিফটিতে ৬৬৫ রান নিয়ে এই আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ব্যাট হাতে প্রথম দিকে রান না থাকলেও লিগের শেষদিকে এসে ধারাবাহিক ছিলেন। স্ট্রাইকরেট(৭৪.১৩)।লিগের দ্বিতীয় সর্বোচ্চ ৬৬০ রান করেছেন এনামুল হক বিজয় ১৪ ম্যাচে ৮৭.৫৩ স্ট্রাইকরেটে।

ঢাকা প্রিমিয়ার লিগে টানা সেঞ্চুরি করলেন আশরাফুল। ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের আজকের খেলায় তার টানা তৃতীয় সেঞ্চুরির ভর করে রেলিগেশনের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৩ উইকেটে ২৫২ রান করেছে কলাবাগান ক্রিকেট ক্লাব।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সাভারে অবস্থিত বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে আগে ব্যাট করতে আসা কলাবাগান দলীয় ৫ রানে ফয়সাল আহমেদের উইকেট হারালে ক্রিজে আসেন আশরাফুল। আগের দুই ম্যাচে শতকের দেখা পাওয়া এ ব্যাটসম্যান আজও খেলতে থাকেন দলের হাল ধরে।

দ্বিতীয় উইকেট ওয়ালিয়ুল করিমকে সঙ্গে নিয়ে স্কোরবোর্ডে যোগ করেন ১১৬ রান। ৬ চার ও ৫ ছয়ে অর্ধশতক পূর্ণ করে ব্যক্তিগত ৭৯ রানে সোহরাওয়ার্দী শুভর ঘূর্ণি জাদুতে ধরাশায়ী হয়ে শাখাওয়াত হোসেনের হাতে ক্যাচ দিলে শেষ হয় করিমের ইনিংস। একই সঙ্গে বিচ্ছিন্ন হয় আশরাফুল-করিম জুটির। অপর প্রান্তের ব্যাটিং পার্টনারকে হারালেও অবিচল থাকেন আশরাফুল।

শুরুতে ধীরগতিতে খেলা ডানহাতি এ ব্যাটসম্যান অর্ধশতকের দেখা পান ১০২ বলে। অর্ধশতকের পথে ছিল ৪টি চারের মার। অর্ধশতকের পর খোলস ছেড়ে বের হয়ে আসেন তিনি। পরবর্তী ৩৫ বল মোকাবেলায় করেন আরও ৫০ রান। মোট ১৯৩ মিনিট ক্রিজে থেকে ১৩৭ বল খেলে ১০ চারে ১০২ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত ক্রিজে অপরাজিত থাকেন আশরাফুল। আর এতেই বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে টানা তিন শতকের বিরল রেকর্ড গড়লেন তিনি। চলতি লিগের ১৩টি ম্যাচ খেলে পাঁচটি সেঞ্চুরি হাঁকালেন দুর্দান্ত ফর্মে থাকা এ ক্রিকেটার।

নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া লিগে ফিরেই আশরাফুল যেভাবে ব্যাটিং করছেন, তার নিয়মিত সেঞ্চুরি এই বার্তায় দিচ্ছে যে, জাতীয় দলের বন্ধ হয়ে যাওয়া দরজা হয়তো তার জন্য খুলছে! যদিও তা সময়ই বলে দিবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: