প্রচ্ছদ / স্বাস্থ্য / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

রেস্তোরাঁর খাবার ঝুঁকি বাড়ায় হাঁপানি, স্তন ক্যান্সারের

কারেন্ট নিউজ বিডি   ১ এপ্রিল ২০১৮, ৬:০৬:৪৩

ঢাকা, ০১ এপ্রিলকারেন্ট নিউজ বিডিবিভিন্ন কাজে থাকার কারণে আমাদের প্রায় সবাইকেই রোজ বহুক্ষণ বাসার বাইরে কাটাতে হয়। তাদের ব্যাপারটা আলাদা- যারা বাসা থেকে টিফিন নিয়ে বের হন। নইলে তো দুপুরের খাবারটা খেতে হয় কোনও হোঠেল থেকেই। সেই খাবার যতই সুস্বাদু হোক না কেন, আসলে শরীরের মারাত্মক ক্ষতি করছে এসব খাবার।

চিকিৎসকরা জানাচ্ছেন, অতিরিক্ত রেস্তোরাঁর খাবার আমাদের শরীরে ফথ্যালেটের ঝুঁকি বাড়িয়ে দিতে পারে। এবং এই ফথ্যালেটের ফলে হাঁপানি, স্তন ক্যান্সার, টাইপ টু ডায়াবিটিসের ঝুঁকি বাড়িয়ে দিতে পারে। এবং প্রজনন ক্ষমতাও কমিয়ে দিতে পারে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বার্গার কিংবা স্যান্ডুইচ আমাদের খুবই পছন্দের খাবার। বাড়ি থেকে বের হলেই এসব খাবারের জন্য আমাদের মন টানতে করতে থাকে। বাচ্চারা তো বটেই, বড়রাও এসব মুখরোচক খাবার খেতে খুব ভালোবাসেন। সময়ের অভাবে কেউ কেউ তো আবার দুপুর কিংবা রাতের খাবারেও বার্গার, স্যান্ডুইচ খেয়ে তাকেন।

কিন্তু গবেষকরা জানাচ্ছেন, এই বার্গার, স্যান্ডুইচ আমাদের শরীরের বড় ক্ষতি ডেকে আনতে পারে। তাই হাঁপানি, স্তন ক্যান্সার কিংবা ডায়াবিটিসের হাত থেকে মুক্তি পেতে এখনই বাইরের খাবার খাওয়া বন্ধ করুন। ‌‌

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: